আপডেট ২২ সেকেন্ড

ঢাকা সোমবার, ৬ কার্তিক, ১৪২৬ , হেমন্তকাল, ২১ সফর, ১৪৪১

রাজশাহী ভবন নির্মাণে অনিয়মের অভিযোগ: বড়াইগ্রামে তদন্ত কমিটির বিদ্যালয় পরিদর্শন

ভবন নির্মাণে অনিয়মের অভিযোগ: বড়াইগ্রামে তদন্ত কমিটির বিদ্যালয় পরিদর্শন

বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি,নিরাপদনিউজ: বিভিন্ন সংবাদ মাধ্যমে সংবাদ প্রকাশের পর ভবন নির্মাণে অনিয়ম দেখতে তদন্ত কমিটি বড়াইগ্রামের কামারদহ সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেছেন। বুধবার তারা সরেজমিনে বিদ্যালয়ে আসেন। এর আগে গত ১ অক্টোবর অনিয়ম তদন্তে গঠিত কমিটির সদস্যরা বিদ্যালয়ে যাওয়ার তারিখ দিয়েও বিদ্যালয়ে না গিয়ে উপজেলা সদর থেকেই ফিরে যাওয়ায় স্থানীয়দের মধ্যে চরম ক্ষোভ দেখা দেয়।

জানা যায়, বিদ্যালয়ে শ্রেণীকক্ষ সম্প্রসারণ কাজের জন্য উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে ৭১ লাখ ৮৪ হাজার ৫০০ টাকা ব্যায়ে একাডেমিক ভবন নির্মাণ কাজ চলছে। কিন্তু ঠিকাদার ও প্রকৌশলী চারতলা ফাউন্ডেশনসহ দ্বিতল ভবন নির্মাণের মূল ডিজাইন গোপন করে দ্বিতল ফাউন্ডেশনসহ দোতলার ডিজাইন দিয়ে কাজ করছেন। এ ব্যাপারে বিদ্যালয়ের সভাপতি সালমা বেগম তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য এলজিইডির প্রধান প্রকৌশলী বরাবর লিখিত অভিযোগ করেন।

পরে ঢাকা সদর দপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী আব্দুর রশিদ খান রাজশাহী অঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. শরীফুল ইসলামকে প্রধান করে এক সদস্যের তদন্ত টিম গঠণ করেন। সে অনুযায়ী তিনি বুধবার তদন্ত করতে বিদ্যালয়ে আসেন।

এ সময় তার সঙ্গে রাজশাহী অঞ্চলের নির্বাহী প্রকৌশলী মোহা. নুহুল ইসলাম, রাজশাহী তত্ত্বাবধায়ক প্রকৌশলীর দপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. মোজাহার আলী প্রামাণিক, উপজেলা প্রকৌশলী আব্দুর রউফ উপস্থিত ছিলেন। তদন্ত শেষে রাজশাহী অঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. শরীফুল ইসলাম সাংবাদিকদের বলেন, আমি ঘটনাস্থলে এসে তদন্তে যা পেয়েছি তা ঢাকায় সদর দপ্তরে পাঠাবো। সেটা যাচাই বাছাই করে তারা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)