সংবাদ শিরোনাম

১৯শে অক্টোবর, ২০১৭ ইং

00:00:00 শুক্রবার, ৫ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ , হেমন্তকাল, ৩০শে মুহাররম, ১৪৩৯ হিজরী
লিড নিউজ, সড়ক সংবাদ ভাণ্ডারিয়ায় বেইলি ব্রিজ ভেঙ্গে চলাচল বন্ধ

ভাণ্ডারিয়ায় বেইলি ব্রিজ ভেঙ্গে চলাচল বন্ধ

পোস্ট করেছেন: মোবারক হোসেন | প্রকাশিত হয়েছে: আগস্ট ১২, ২০১৭ , ৫:৩৯ অপরাহ্ণ | বিভাগ: লিড নিউজ,সড়ক সংবাদ

চরখালী-মঠাবাড়িয়া-পাথরঘাটা সড়কের মাদার্সী বেইলি ব্রিজ ভেঙ্গে ১১টি রুটের যান চলাচল বন্ধ

১২ আগস্ট ২০১৭, নিরাপদ নিউজ : ভাণ্ডারিয়ায় শনিবার ভোর রাতে অতিরিক্ত পাথর বোঝাই ট্রাকে চরখালী-মঠাবাড়িয়া-পাথরঘাটা সড়কের মাদার্সী বেইলি ব্রিজ ভেঙ্গে ১১টি রুটের যান চলাচল বন্ধ হয়ে গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার রাত আড়াইটার দিকে অতিরিক্ত পাথর বোঝাই দু’টি ট্রাক চরখালী থেকে পাথরঘাটার দিকে যাওয়ার সময় চরখালী-মঠাবাড়িয়া-পাথরঘাটা সড়কের পিরোজপুর-মঠবাড়িয়া সড়কের ভাণ্ডারিয়া উপজেলার ইকড়ি ইউনিয়নের মাদার্সী বাজার সংলগ্ন মাদার্সী সেতু নামের বেইলি ব্রিজে ট্রাক দু’টি একই সাথে উঠলে এটি ভেঙ্গে পড়ে।

ব্রিজটি ভেঙ্গে পড়ায় দক্ষিণাঞ্চলের সাথে রাজধানী ঢাকা ছাড়াও, মঠবাড়িয়া-পাথরঘাটা, পিরোজপুর, বাগেরহাট, খুলনা, বরিশাল, যশোর, চট্টগ্রাম, ঝালকাঠী, ভাণ্ডারিয়া, কাঠালিয়া, আমুয়াসহ ১১টি রুটের যান চলাচল বন্ধ রয়েছে।

এদিকে ঘটনাস্থল পরিদর্শনকালে জাতীয়পার্টি জেপির উপজেলা যুগ্ন আহ্বায়ক ও উপজেলা চেয়ারম্যান আতিকুল ইসলাম উজ্জল তালুকদার জানান, ব্রিজটি সংস্কার না হওয়া পর্যন্ত সাধারণ ও দূরপাল্লার যাত্রীদের খেয়া পারাপারের জন্য ভাণ্ডারিয়া উপজেলা পরিষদের পক্ষ থেকে ফ্রি করা হয়েছে এবং স্থানীয়ভাবে ট্রাক দুটি অপসারণের উদ্যোগ নেয়া হয়েছে।

সড়ক ও জনপথ বিভগের উপ-সহকারী প্রকৌশলী মো. ফকরুল ইসলাম জানান, প্রায় ৭০টন পাথর বোঝাই (পটুয়াখালী ট-১১-০০৬৫ ও পিরোজপুর ট-১১-০২১১) ২টি ট্রাক একত্রে ব্রিজে উঠলে এবং ব্রিজটি প্রায় ১০০শ ফিট লম্বা সিংগাল এ্যাঙ্গেল দিয়ে নির্মাণ করায় অতিরিক্ত ভাড়ে ব্রিজটি ভেঙ্গে যায়। এটি সংস্কারের জন্য যদি অন্যত্র মালামাল পাওয়া যায় তা হলে ১৫দিনের মধ্যে সংস্কার সম্ভব হবে।

এবিষয়ে সড়ক ও জনপথ বিভাগের বরিশাল বিভাগীয় প্রকৌশলী মো. ফজলে রাব্বীর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, নির্বাহী প্রকৌশলী মো. নজরুল ইসলাম ঘটনাস্থলে রয়েছেন। ইতি মধ্যে ট্রাক দুটি সরিয়ে নেয়ার কাজ চলছে। বিজ্রটি দীর্ঘ হওয়ার কারণে ব্রিজের অবস্থান অনুযায়ী ব্যবস্থাগ্রহণ করে আগামীকাল রবিবার সন্ধ্যার মধ্যে যানবাহন চলচলের ব্যবস্থা করার জন্য তাকে নির্দেশ দেয়া হয়েছে। এদিকে যাত্রী হয়রানী বন্ধে ভাণ্ডারিয়া থানা পুলিশ ঘটনাস্থলে রয়েছে।

Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Digg thisShare on Tumblr0Email this to someonePin on Pinterest0Print this page

comments

Bangla Converter | Career | About Us