ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট মে ২৬, ২০১৯

ঢাকা সোমবার, ১ শ্রাবণ, ১৪২৬ , বর্ষাকাল, ১১ জিলক্বদ, ১৪৪০

ক্রিকেট, লিড নিউজ ভারতকে পাত্তাই দিল না নিউজিল্যান্ড

ভারতকে পাত্তাই দিল না নিউজিল্যান্ড

নিরাপদ নিউজ : বিশ্বকাপের আগে নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচ খেলতে নেমে নিউজিল্যান্ডের সামনে দাঁড়াতেই পারল না বিশ্বের সেরা এই ব্যাটিং শক্তি। লন্ডনের কেনিংটন ওভালে বিরাট কোহলিদের আজ ৬ উইকেটে হারিয়েছে কেন উইলিয়ামসন বাহিনী। প্রথমে বোল্ট-নিশামের গতির সামনে অসহায় হয়ে পড়া ভারতকে ব্যাট হাতে ডুবিয়েছেন অধিনায়ক কেন উইলিয়ামসন এবং অভিজ্ঞ রস টেইলর। ১৭৯ রান তাড়া করতে কিউইদের লেগেছে মাত্র ৩৭.১ ওভার।

টস জিতে ব্যাটিংয়ে নেমে দলীয় ৩ রানেই রোহিত শর্মা (২) পরিণত হন ট্রেন্ট বোল্টের শিকারে। অপর ওপেনার শিখর ধাওয়ানও ২ রান করে বোল্টের বলে উইকেটের পেছনে ক্যাচ দেন। এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি ভারত। বোল্ট আর জিমি নিশামের গতির তোড়ে স্রেফ উড়ে গেছে তারা। অধিনায়ক বিরাট কোহলি ২৪ বলে ১৮ রান করে গ্র্যান্ডহোমের বলে বোল্ড হয়ে যান। লোকেশ রাহুল করেন ৬ রান। ইনিংসের সর্বোচ্চ ৫০ বলে ৫৪ রান করেন ৮ নম্বরে নামা স্পিনিং অল-রাউন্ডার রবীন্দ্র জাদেজা।

ভারতের ইনিংসে আর কোনো হাফ সেঞ্চুরি দেখা যায়নি আজ। হার্দিক পাণ্ডিয়া ৩৭ বলে করেছেন ৩০ রান। এই দুজনের দৌলতে দেড়শ ছাড়ানো স্কোর গড়তে সক্ষম হয় বিরাট কোহলির দল। ৬.২ ওভারে ১ মেডেনসহ ৩৩ রানে ৪ উইকেট নিয়েছেন বোল্ট। মাত্র ২৬ রানে ১ মেডেনসহ ৩ উইকেট নিয়েছেন মিডিয়াম পেসার জিমি নিশাম। এই দুজনের দাপটেই ৩৯.২ ওভারে মাত্র ১৭৯ রানে গুটিয়ে যায় ভারত। সাউদি, গ্র্যান্ডহোম এবং ফার্গুসন ১টি করে উইকেট নেন।

জবাবে ব্যাটিংয়ে নেমে ৮ রানে ১ উইকেট হারায় নিউজিল্যান্ড। হার্দিক পাণ্ডিয়ার বলে ফিরেন কলিন মুনরো (৪)। এরপর দলীয় ৩৭ রানে অপর ওপেনার মার্টিন গাপটিলকে (২২) ফেরত পাঠিয়ে অন্য কিছুর ইঙ্গিত দেন জসপ্রিত বুমরাহ। তবে ওই পর্যন্তই। এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি ভারত। ১১৪ রানের জুটি গড়ে ম্যাচ বের করে ফেলেন উইলিয়ামসন এবং টেইলর। ৮৭ বলে ৬ চার ১ ছক্কায় ৬৭ রানে যুজবেন্দ্র চাহালের শিকার হন কিউই অধিনায়ক। স্কোর যখন লেভেল হয়ে গেছে; তখন রস টেইলর ৭৫ বলে ৭১ রান করে রবীন্দ্র জাদেজার ঘূর্ণিতে প্যাভিলিয়নে ফিরেন। নিকোলাস অপরাজিত ছিলেন ১৫ রানে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)