আপডেট মার্চ ৩, ২০১৯

ঢাকা রবিবার, ৫ কার্তিক, ১৪২৬ , হেমন্তকাল, ২০ সফর, ১৪৪১

বহির্বিশ্ব, লিড নিউজ ভারতের অভিযোগ: অভি নন্দনকে মানসিকভাবে হয়রানি করা হয়েছে

ভারতের অভিযোগ: অভি নন্দনকে মানসিকভাবে হয়রানি করা হয়েছে

নিরাপদ নিউজ: পাকিস্তানে ৬০ ঘণ্টার বন্দি অবস্থায় ভারতীয় উইং কমান্ডার অভি নন্দনকে পাকিস্তান সেনাবাহিনী শারীরিক কোনো নির্যাতন না করলেও ‘মানসিক নির্যাতন’ করেছে বলে অভিযোগ করেছে ভারত। শনিবার ভারত সরকারের সূত্রকে উদ্ধৃত করে সংবাদসংস্থা এএনআই জানিয়েছে, অভিনন্দন বর্তমানের ওপর ‘মানসিক নির্যাতন’ চালিয়েছিল পাকিস্তান। খবর এনডিটিভির।

অবশ্য পাকিস্তানে আটক হওয়ার পর তার যে ভিডিওটি প্রকাশ করা হয়েছিল তাতে অভিনন্দনকে বলতে শোনা যায়, ‘পাকিস্তান সেনাবাহিনী আমার সঙ্গে বেশ ভালো আচরণ করছেন।’ তিনি পাক সেনাদের প্রশংসাও করেন ওই ভিডিওতে। তাছাড়া দেশে ফেরত এসে তিনি তার এমন বক্তব্য বদলাবেন না বলেও জানিয়েছিলেন তখন।

এদিকে, অভিনন্দনের মুক্তির পরেও কমেনি পাক-ভারত সীমান্তে উত্তেজনা। অব্যাহত রয়েছে দুই দেশের মধ্যে পাল্টাপাল্টি গোলাবর্ষণ। ভারতীয় সেনাবাহিনী নতুন করে গোলাবর্ষণে পাকিস্তান সেনাবাহিনীর দুই সদস্যসহ অন্তত চারজন নিহত হয়েছে বলে দাবি করেছে দেশটির সংবাদ মাধ্যম।

পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ বিভাগের বরাতে দেশটির সংবাদ মাধ্যম ডন জানায়, শনিবার বিকেলে কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখায় পাকিস্তানি নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে গোলাবর্ষণ করে ভারতীয় নিরাপত্তা বাহিনী। এতে হতাহতের ঘটনা ঘটে। এর আগে, শুক্রবার রাতে ভারতীয় সেনাদের গুলিতে এক কিশোর নিহত ও তিন বেসামরিক নাগরিক আহত হন। পাল্টা হামলায় তিন ভারতীয় নাগরিক নিহত হন বলে দাবি করে দেশটির সংবাদমাধ্যম।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)