ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ২০ মিনিট ১৫ সেকেন্ড

ঢাকা মঙ্গলবার, ২৫ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ১২ রবিউস-সানি, ১৪৪১

ক্রিকেট, লিড নিউজ ভারতের হারে যা বললেন শচীন

ভারতের হারে যা বললেন শচীন

নিরাপদ নিউজ: বিশ্বকাপে সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে ১৮ রানে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিল ভারত। দলের টপ অর্ডার ব্যাটসম্যানদের ব্যর্থতায় বিজয় রথ থেমে যায় ভারতের। যদিও চলতি আসরে শুরু থেকে দুর্দান্ত খেলে সেমিতে নাম লেখায় ভারত।

এদিকে ভারতের ব্যাটিং লাইনআপ নিয়ে এতদিন ধরে ছিল অনেক প্রশংসা। সবার ধারণা ছিল- যে কোনো টার্গেট দেওয়া হোক, সেই রান খুব সহজেই তুলে ফেলবে বিরাট কোহালির দল। তবে কিউইদের বিপক্ষে ২৪০ রান করতে পারবে না, এটা কেউ বিশ্বাস করেনি। অথচ মাঠে নেমে ভারত তাই প্রমাণ করল।

শিরোপা জয়ের প্রত্যাশী দলের এমন হার কিছুতেই মানতে পারছেন না দলটির সমর্থকরা। সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে কোহলি-ধোনি-শাস্ত্রীদের রীতিমতো ধুয়ে দিচ্ছেন ভারতীয় সমর্থকরা।

দেশটির সাবেক ক্রিকেটার থেকে শুরু করে ধারাভাষ্যকার ও ক্রিকেট বিশ্লেষকরা কোহলি, ধোনিদের তুলাধোনো করছেন।

তবে ভারতের হারের কারণগুলো দেখিয়ে দিয়ে বিশ্লেষণধর্মী কথা বলেছেন ভারতীয় ব্যাটিং লিজেন্ড শচীন টেন্ডুলকার। অতিরিক্ত টপ অর্ডার নির্ভরতাই ভারতকে ডুবিয়েছে বলে ধারণা এই লিটল মাস্টারের।

তিনি আরও বলেন, সত্যিই আমি অন্য সবার মতোই হতাশ। ভারতীয় ব্যাটসম্যানদের জন্য ২৪০ রান তাড়া করে জেতাটা অবশ্যই উচিত ছিল ভারতের। ম্যানচেস্টারে এটা কোনো কঠিন লক্ষ্য ছিল না। রোহিত ও কোহলির ওপর ভরসা করে মাঠে নামাই এ হারের কারণ বলে জানান তিনি।

শচীন বলেন, ‘প্রত্যেক ম্যাচে রোহিত ও রাহুলের থেকে ভাল শুরু আশা করা উচিত নয়। রোহিত অথবা বিরাট কোহালির এক দিন খারাপ যেতেই পারে। সব সময় ওরাই ম্যাচ শেষ করবে, তা হবে কেন।’’

টপ-অর্ডার ব্যর্থ হলে মিডল-অর্ডার সেই দায়িত্ব নেবে এটাই তো স্বাভাবিক। কিন্তু গতকালের ম্যাচে তা দেখা যায়নি।

ধোনি প্রসঙ্গে শচীন বলেন, ‘ধোনি এসে ম্যাচ শেষ করে দেবে সবসময় এটিও ভাবা ঠিক নয়। সে অনেক করেছে দলের জন্য। এমন অনেক ম্যাচ বের করে এনে দিয়েছে ধোনি। তবে এ দায়িত্ব কেবল ধোনির একার নয়। বাকিদেরও দায়িত্ব নিতে হবে।’

নিউজিল্যান্ডের দেওয়া ২৪০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নির্ধারিত ৪৯.৩ ওভারে ২২১ রান করে ভারত। আর ১৮ রানের জয় নিয়ে ফাইনালে উঠে নিউজিল্যান্ড।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)