ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ৫২ সেকেন্ড

ঢাকা রবিবার, ১ আশ্বিন, ১৪২৬ , শরৎকাল, ১৬ মুহাররম, ১৪৪১

মিডিয়া, লিড নিউজ ভারতে শুরু হয়েছে বাংলা‌দেশ টে‌লি‌ভিশনের আনুষ্ঠানিক সম্প্রচার

ভারতে শুরু হয়েছে বাংলা‌দেশ টে‌লি‌ভিশনের আনুষ্ঠানিক সম্প্রচার

নিরাপদ নিউজ: ভারতে শুরু হয়েছে বহুল প্রতীক্ষিত রাষ্ট্রায়ত্ত টি‌ভি চ্যা‌নেল বাংলা‌দেশ টে‌লি‌ভিশনের আনুষ্ঠানিক সম্প্রচার। আজ সোমবার সকালে দেশটির ডিস ফ্রি আর্ট টেলিভিশন দূরদর্শনের ডিটিএইচ প্লাটফর্ম-ডিডির মাধ্যমে বাংলাদেশ টেলিভিশন বিটিভির অনুষ্ঠান সম্প্রচার চালু করেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত সাপ্তাহিক মন্ত্রী পরিষদ সভায় এ বিষয়ে জানানো হয়েছে। সভা শেষে এক প্রেস ব্রিফিং এ মন্ত্রী পরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম একথা জানান।

তিনি বলেন, ভারত তাদের জাতীয় টেলিভিশন দূরদর্শনের মাধ্যমে বিটিভির অনুষ্ঠান সম্প্রচার চালু করবে মর্মে দু’দেশের মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ৬-৭ জুনে ভারত সফরকালে এই চুক্তি স্বাক্ষর করেন।

ভারতের ডিস ফ্রি আর্ট টেলিভিশন দূরদর্শনের ডিটিএইচ প্লাটফর্ম-ডিডির মাধ্যমে স্থানীয় সময় আজ সকাল ৯টা থেকে বিটিভির অনুষ্ঠান সম্প্রচার চালু হয়।

এদিকে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ নগরীর রামপুরার বিটিভির অডিটোরিয়ামে সোমবার বিকেল ৩টায় এই অনুষ্ঠান সম্প্রচারের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশের নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলী দাস, তথ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান, প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরীসহ আরো অনেকে। এ ছাড়া এক ভিডিও বার্তায় উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেন ভারতের তথ্য ও সম্প্রচার সচিব শ্রী অমিত খারে।

উদ্বোধনী বক্তব্যে তথ্যমন্ত্রী বলেন, এটি এক‌টি ঐতিহা‌সিক মুহূর্ত। প্রথমবারের মতো ভারতে বাংলাদেশ টে‌লিভিশন সম্প্রচার শুরু হল। দুই দেশের মানুষের সংস্কৃ‌তি খুব কাছাকা‌ছি। বিশেষ করে কলকাতার সঙ্গে নৈকট্য রয়েছে। ভারতে বি‌টি‌ভির প্রচারের মধ্যে দুই দেশের মধ্যে নৈকট্য আরো বাড়বে।

এ সময় রীভা গাঙ্গুলী বলেন,  উদ্বোধনী অনুষ্ঠানে বিটিভি অডিটরিয়ামে উপস্থিত হতে পেরে আনিন্দত। এটি একটি ঐতিহাসিক সময়। এর মাধ্যমে দুই দেশের মানুষের সম্পর্ক আরো দৃঢ় হবে। দুই দেশের মানুষকে আরো কাছে নিয়ে আসবে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)