ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ৪০ মিনিট ২০ সেকেন্ড

ঢাকা বৃহস্পতিবার, ১ অগ্রহায়ণ, ১৪২৫ , হেমন্তকাল, ৫ রবিউল-আউয়াল, ১৪৪০

শিল্প-সংস্কৃতি ভালোবাসার টানে জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে নিয়ে গান লিখলেন জাহাঙ্গীর

ভালোবাসার টানে জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে নিয়ে গান লিখলেন জাহাঙ্গীর

নিরাপদনিউজ:  মঞ্চ কিংবা টেলিভিশনের অতি পরিচিত মুখ জাহাঙ্গীর। তিনি চাঁদপুরের বিষ্ঞুপুরের সন্তান জাহাঙ্গীর আলম। বর্তমানে টেলিভিশন প্রোগ্রাম প্রোডিউসারস্ এসোসিয়েশন অব বাংলাদেশ এর প্রচার ও প্রকাশনা সম্পাদক। পাশাপাশি ঢাকাস্থ বৃহত্তর কুমিল্লা সিএন্ডএফ ব্যবসায়ী বহুমুখী সমবায় সমিতির প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক পদে দায়িত্ব পালন করছেন। অনেকই তাকে ‘অন্তরালয় জাহাঙ্গীর’ নামেই চিনেন। এবার ভালোবেসে মনের টান থেকে ঢাকার ঐতিহ্যবাহী জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে নিয়ে গান লিখলেন নাট্যকার ও অভিনেতা মোহাম্মদ জাহাঙ্গীর আলম। গানটির  সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন আল আমিন খান। সম্প্রতি গানটির রেকডিং করে এর চিত্রধাননের কাজ শেষ হয়েছে। গানটি গেয়েছেন শিল্পী জুই ও শিপন। শুক্রবার (২ নভেম্বর)  জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যালামনাই অ্যাসোসিয়েশনের উদ্বোধনী সং হিসেবে গানটি প্রকাশ করা হবে। এ ছাড়াও পাওয়া যাবে ইউটিউবে।

এ বিষয়ে গীতিকার জাহাঙ্গীর বলেন, ‘বিশ্ববিদ্যালয়কে ভালোবেসে মনের টানেই গানটি লিখা। আশাকরি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা গানটি উপভোগ করবেন।’

জাহাঙ্গীর বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন, বাংলাদেশ পথ নাটক পরিষদ, সম্মিলিত সাংস্কৃতি জোটের সক্রিয় সদস্য। এসব জোটসহ বিভিন্ন নাট্যদলের হয়ে নাট্যপ্রেমী দর্শক জাগরণ এবং সমাগমের লক্ষ্যে বিনাপয়সায় এসএমএস পাঠানোর দায়িত্বটিও নির্দ্বিধায় পালন করে থাকেন তিনি।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)