ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট অক্টোবর ৩, ২০১৯

ঢাকা মঙ্গলবার, ৪ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ২০ রবিউল-আউয়াল, ১৪৪১

ঢাকা, সংগঠন সংবাদ ভৈরবে নিরাপদ সড়ক চাই দিবস উপলক্ষে শিক্ষার্থীদের সমাবেশ

ভৈরবে নিরাপদ সড়ক চাই দিবস উপলক্ষে শিক্ষার্থীদের সমাবেশ

নিরাপদ নিউজ: ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে ভৈরবে মাসব্যাপী কর্মসূচি পালনের অংশ হিসেবে সরকারি জিল্লুর রহমান মহিলা কলেজে শিক্ষার্থীদের নিয়ে নিরাপদ সড়ক চাই ভৈরব শাখার উদ্যোগে এক আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

এই শিক্ষার্থী সমাবেশে আজ ৩ অক্টোবর বৃহস্পতিবার সকাল ১০টায় উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভৈরব উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভৈরব সরকারি জিল্লুর রহমান মহিলা কলেজ অধ্যক্ষ প্রফেসর মো. জাকির হোসেন, নিরাপদ সড়ক চাই ভৈরব শাখার সভাপতি ও পৌর আওয়ামী লীগ সভাপতি এস.এম বাকী বিল্লাহ, সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ, নিরাপদ সড়ক চাই ভৈরব শাখার সহ-সভাপতি মনিরুজ্জামান ময়না, কলেজের রাষ্ট্রবিজ্ঞানের বিভাগীয় প্রধান সাইফুল ইসলাম সেকুল প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, শুধু আমাদের শিক্ষার্থীরা সচেতন হলে হবে না, বাড়িতে বাবা-মা, ছোট ভাই-বোন, আত্মীয়স্বজনদের নিরাপদ সড়ক বিষয়ে অবগত করতে হবে। আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ নির্মাণে শিক্ষা ক্ষেত্রে, স্বাস্থ্য ক্ষেত্রে, বাসস্থানের পাশাপাশি যোগাযোগ ব্যবস্থায় যে কর্মসূচি হাতে নিয়েছে তার অংশ হিসেবে গত ২ বছর আগে নিরাপদ সড়ক চাইকে জাতীয় স্বীকৃতি দিয়েছে। সড়কে প্রতিদিন দুর্ঘটনায় কেউ না কেউ মারা যাচ্ছে। একটি দুর্ঘটনায় সারা জীবনের কান্না। তাই আমাদের সড়ক পথে চলাচলে সবাইকে সচেতন হতে হবে এবং অন্যদের সচেতন হতে উদ্বুদ্ধ করতে হবে।

আলোচনা সভার পূর্বে সড়ক দুর্ঘটনার উপর নির্মিত টেলিফিল্ম ও বেশ কটি প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। টেলিফিল্ম প্রদর্শনী প্রামাণ্য চিত্রের উপর শিক্ষার্থীদের মাঝে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। কুইজ প্রতিযোগিতায় বিজয়ী ১৪ জন শিক্ষার্থীদের মাঝে পুরস্কার হিসেবে বই দেওয়া হয়। অনুষ্ঠানে কলেজের সহস্রাধিক শিক্ষার্থী শিক্ষক নিসচা’র সাধারণ সদস্যরাও উপস্থিত ছিলেন। পরে শিক্ষার্থীসহ জনসাধারণ সকলের মাঝে সড়ক দূর্ঘটনার সচেতনামূলক লিফলেট বিতরণ করা হয়।

অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন, নিরাপদ সড়ক চাই ভৈরব শাখার সাধারণ সম্পাদক আলাল উদ্দিন। এছাড়া মাসব্যাপী কর্মসূচির মধ্যে রয়েছে; বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীদের মাঝে সড়ক নিরাপত্তা বিষয়ক বিশেষ ক্যাম্পেইন পরিচালনা। বাস, ট্রাক,সিএনজি মাইক্রোবাস চালক মালিক ও পরিবহন শ্রমিকদের নিয়ে বাস টার্মিনালে মতবিনিময় সভা। জাতীয় নিরাপদ দিবস উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। এছাড়া প্রয়াত জাহানার কাঞ্চন এর ২৫তম মৃত্যবাষির্কী উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)