ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট অক্টোবর ৩১, ২০১৯

ঢাকা বৃহস্পতিবার, ৬ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ২৩ রবিউল-আউয়াল, ১৪৪১

ঢাকা, সংগঠন সংবাদ ভৈরবে নিসচা-এর মাসব্যাপী কর্মসূচীর সমাপনী দিনে লিফলেট বিতরন, অবৈধ স্থাপনা উচ্ছেদ

ভৈরবে নিসচা-এর মাসব্যাপী কর্মসূচীর সমাপনী দিনে লিফলেট বিতরন, অবৈধ স্থাপনা উচ্ছেদ

মোঃ আলাল উদ্দিন,নিরাপদনিউজ: ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস এর মাসব্যাপী কর্মসূচীর সমাপনী দিনে ভৈরব বাসস্ট্যান্ডে লিফলেট বিতরন ও অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। ঢাকা-সিলেট মহাসড়কের কিশোরগঞ্জের ভৈরব বাসস্ট্যান্ড এলাকায় সড়ক ও জনপথের অভিযানে ফুটপাত দখল করে গড়ে ওঠা শতাধিক অবৈধ টিকেট কাউন্টারসহ কয়েকশ দোকান-পাট উচ্ছেদ করা হয়েছে। মহাসড়কের ওপর বাস দাঁড় করিয়ে যাত্রী ওঠা-নামা বন্ধ এবং যাত্রীদের নিরাপদ যাতায়াতকে নিশ্চিত করতে আজ বৃহস্পতিবার দুপুরে এই অভিযান চালায় ভৈরব উপজেলা প্রশাসন ও ভৈরব সড়ক ও জনপথ বিভাগ

ভৈরব হাইওয়ে ও থানা পুলিশের সহায়তায় ওই অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তাও নির্বাহী ম্যাজিস্ট্রেট লুবনা ফারজানা। এ সময় কিশোরগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মাহমুদ সালেহীন, , ভৈরব পৌরসভার মেয়র, বীরমুক্তিযোদ্ধা এড. ফখরুল আলম আক্কাছ, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান, বীরমুক্তিযোদ্ধা মির্জা মো: সুলায়মান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টুসহ নিরাপদ সড়ক চাই আন্দোলনের ভৈরব শাখার সভাপতি এস এম বাকি বিল্লাহ ও সাধারণ সম্পাদক মোঃ আলাল উদ্দিন এবং নিসচা নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে আজ সকালে বাসস্ট্যান্ড দুর্জয় চত্বর এলাকায় নিরাপদ সড়ক চাই ভৈরব শাখার মাসব্যাপী কর্মসূচীর সমাপনী দিনে আলোচনা ও গণসচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়। সংগঠনের সভাপতি এসএম বাকী বিল্লাহর সভাপতিত্বে অনুুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি, বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মো: সায়দুল্লাহ মিয়া।

বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানা, ভৈরব পৌরসভার মেয়র, বীরমুক্তিযোদ্ধা এড. ফখরুল আলম আক্কাছ, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান, বীরমুক্তিযোদ্ধা মির্জা মো: সুলায়মান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, ভৈরব প্রেসক্লাবের সভাপতি মো: জাকির হোসেন কাজল, ভৈরব রিপোর্টাস ক্লাবও ইউনিটি সভাপতি তাজুল ইসলাম তাজভৈরবী, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ, হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মামুন রহমান প্রমূখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন নিরাপদ সড়ক চাই ভৈরব শাখার সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় কার্যকরি সদস্য মো: আলাল উদ্দিন।

অতিথিরা তাদের আলোচনায় বলেন, ভৈরবের সকল সড়ক-মহাসড়কে নিরাপদ যাতায়াত নিশ্চিত করতে যা যা করণীয় সব পদক্ষেপ গ্রহণ করা হবে। এতে কোনো সংগঠন বা গোষ্ঠীর লোক্‌ বলে কেউ নিস্তার পাবেন না। সড়ককে অনিরাপদ করে যারাই অবৈধ দখলবাজী করবেন, তাদের বিরুদ্ধে প্রশাসন জেল-জরিমানা উভয় দন্ডে ব্যবস্থা গ্রহণ করবে। কোনো তদ্বির বা সুপারিশ গ্রহণ করা হবে না। এ সময় তারা সড়ককে নিরাপদ করতে পরিবহণ মালিক-শ্রমিকসহ যাত্রী সাধারণের সহযোগিতা কামনা করেন। যে কোন মূল্যে সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে হবে। জনসচেনতা সৃষ্টির লক্ষ্য নিয়ে কাজ করছে নিরাপদ সড়ক চাই ভৈরব শাখা।

আলোচনা শেষে অতিথিরা বাসস্ট্যান্ড এলাকায় সড়ক নিরাপদ বিষয়ক লিফলেট বিতরণ করেন এবং পরে দুর্জয়মোড় থেকে মা ও শিশু জেনারেল হাসপাতাল পর্যন্ত সড়কের দক্ষিণ পাশে সড়কও জনপথের চালানো অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম তদারকি করেন।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)