ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ৪ মিনিট ৪৭ সেকেন্ড

ঢাকা রবিবার, ৬ শ্রাবণ, ১৪২৬ , বর্ষাকাল, ১৭ জিলক্বদ, ১৪৪০

ঢাকা ভৈরবে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও কৃতী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার প্রদান

ভৈরবে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও কৃতী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার প্রদান

মোঃ আলাল উদ্দিন,নিরাপদ নিউজ: ভৈরবে হাজী আসমত আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজ এর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতার কৃতী শিক্ষার্থীদের পুরস্কার প্রদান করা হয়। আজ ৯ মার্চ শনিবার সকাল ১০ টায় কলেজ মাঠ প্রাঙ্গনে এ বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রতিষ্ঠানের সভাপতি ইফতেখার হোসেন বেনুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নারায়ণ চন্দ্র সাহা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আনিসুজ্জামান,বিশিষ্ট নাট্যকার ও ঢাকা সরকারী বিজ্ঞান কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক হাবিবুর রহমান, হাজী আসমত আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজের প্রধান সমন্বয়কারী মাহিন সিদ্দিকী প্রমূখ।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আমন্ত্রিত অতিথি, সুধীজন, সাংবাদিক, কলেজ পরিচালনা পর্ষদের সাবেক সদস্যবৃন্ধ, শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা।

অনুষ্ঠানটির সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন কলেজ এর অধ্যক্ষ ও পর্যটক অধ্যাপক আহমেদ আলী। এসময় আমন্ত্রিত অতিথিরা বলেন,শিক্ষায় নারী-পুরুষের সমতা অর্জনের ক্ষেত্রে রীতিমতো বিপ্লব ঘটে গেছে। তেমনি ক্রীড়াঙ্গনেও ঠিক একই বিপ্লব ঘটে গেছে। ক্রীড়া শারীরিক ও মানসিক বিকাশে সহায়ক। প্রত্যেক শিক্ষার্থীর সাধারণ শিক্ষার পাশাপাশি খেলাধুলা করা প্রয়োজন।

অনুষ্ঠানে অতিথিরা আরো বলেন, বাংলাদেশ এখন বিশ্বের বহু দেশের কাছে অনুকরণীয়। সাক্ষরতার হার বৃদ্ধি, বিদ্যালয়ে ভর্তির হার শতভাগ, ছাত্র-ছাত্রীর সমতা, নারীশিক্ষায় অগ্রগতি, ঝরে পড়ার হার দ্রুত কমে যাওয়াসহ শিক্ষার অধিকাংশ ক্ষেত্রেই রোল মডেল এখন বাংলাদেশ। পরে প্রতিযোগিতার বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন আমন্ত্রিত অতিথিরা।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ত্রুীড়া শিক্ষক ও অভিনেতা ,সাইদুর রহমান বাবলু। ক্রীড়া প্রতিযোগিতা উপলক্ষে কলেজের চারপাশ নানা রংঙ্গের বেলুন রং বেরঙ্গের পতাকা দিয়ে পুরো ক্যাম্পাস সাজানো হয়।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)