ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ৫১ মিনিট ২৬ সেকেন্ড

ঢাকা বৃহস্পতিবার, ৪ মাঘ, ১৪২৫ , শীতকাল, ৯ জমাদিউল-আউয়াল, ১৪৪০

ঢাকা ভৈরবে বিনামূল্যে বই উৎসব

ভৈরবে বিনামূল্যে বই উৎসব

মো. আলাল উদ্দিন,নিরাপদনিউজ : সারাদেশের ন্যায় ভৈরবেও অত্যান্ত আনন্দঘন ও যাঁকজমক পরিবেশে প্রাক-প্রাথমিক থেকে নবম শ্রেণী পর্যন্তসকল শিক্ষার্থীদের হাতে আজ ১ জানুয়ারী বিনামূল্যের পাঠ্যপুস্তক তুলে দেয়া হয়।

বছরের প্রথম দিন আজ ১ জানুয়ারি মঙ্গলবার সারাদেশে পাঠ্যপুস্তক উৎসবের অংশ হিসেবে প্রাথমিক পর্যায়ে বই বিতরণ কার্যক্রম উদ্ভোধন করেন ভৈরব আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে। এবং মাধ্যমিক পর্যায়ে উদ্ধোধন করেন ভৈরব সরকারি কে.বি.পাইলট মডেল হাই স্কুল ও বাংলাদেশ রেলওয়ে হাইস্কুলে।

এসব অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিনামূল্যে পাঠ্যপুস্তক উৎসবের উদ্ভোধন করেন ভৈরব উপজেলা নির্বাহী অফিসার ইসরাত সাদমীন।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভৈরব উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া, কিশোরগঞ্জ পরিষদের প্যানেল চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মির্জা সোলায়মান, ভৈরব উপজেলা সহকারী কমিশনার (ভূমি),মো. আনিসুজ্জামান, উপজেলা শিক্ষা অফিসার শামীম আহমেদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শাহরিয়ার মেনজিস, উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি হাজী মো. সিরাজ উদ্দিন ও ৮নং ওয়ার্ডের পৌর কাউন্সিলর হাবিবুল্লাহ নিয়াজ প্রমুখ।

পাঠ্যপুস্তক উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে অতিথিরা বলেন, বছরের প্রথম দিন থেকে লেখাপড়া করতে শিক্ষার্থীদের উৎসাহিত করতেই ১ জানুয়ারি পাঠ্যপুস্তক উৎসবের মাধ্যমে দেশজুড়ে বই বিতরণ করা হচ্ছে।

এ বছর ভৈরবে প্রাথমিক পর্যায়ের ১৭৩টি সরকারি-এনজিও পরিচালিত বেসরকারি, ও কিন্ডারগাটেন স্কুলের ৪৭ হাজার ৬ শত ৭২ জন শিক্ষার্থীকে ২ লক্ষ ১৫ হাজার এবং মাধ্যমিক পর্যায়ের ৩০টি শিক্ষা প্রতিষ্ঠানের ৩৭ হাজার ৪৮৫ জন শিক্ষার্থীকে ৬ লক্ষ বই বিতরণ করা হয়। এ উপজেলায় সর্বমোট ৮ লক্ষ ১৫ হাজার বই বিতরণ করা হয়েছে।

উল্লেখ্য ২০১০ সাল থেকে ১ জানুয়ারী শিক্ষার্থীদের বিনামূল্যে নতুন বই দেয়া হচ্ছে। সপ্তাহব্যাপী চলবে এই বই উৎসব।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)