আপডেট মার্চ ১১, ২০১৯

ঢাকা শনিবার, ১০ চৈত্র, ১৪২৫ , বসন্তকাল, ১৬ রজব, ১৪৪০

শিক্ষা ভোট গ্রহণ শেষ হবে বিকেল ৫টা ১০ মিনিটে

ভোট গ্রহণ শেষ হবে বিকেল ৫টা ১০ মিনিটে

নিরাপদ নিউজ: বস্তাভর্তি ব্যালট পেপার উদ্ধারের ঘটনায় স্থগিত হওয়া বাংলাদেশ-কুয়েত মৈত্রী হলের ভোটগ্রহণ শুরু হয়েছে। সোমবার বেলা ১১টা ১০ মিনিট থেকে নতুন করে ভোট গ্রহণ শুরু হয়। এ হলে ভোট গ্রহণ চলবে বিকেল ৫টা ১০ মিনিট পর্যন্ত।

এর আগে ব্যালট পেপারে সিল মেরে বাক্স ভর্তি করার অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়ার পর এই হলে ভোট স্থগিত করা হয়।

আজ সকাল পৌনে ১১টার দিকে প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ গণমাধ্যমকে বলেন, ‘কুয়েত মৈত্রী হলে ফের সকাল ১১টা ১০ মিনিট থেকে ভোট গ্রহণ শুরু হবে। ভেটের বাক্স প্রার্থীদের সামনে খুলে তারপর সিলগালা করে ভোট হবে। এখন ভোট হবে বিকেল ৫টা ১০ মিনিট পর্যন্ত। এ সময়ের মাঝে যারা কেন্দ্রে প্রবেশ করবে, তারা ভোট দিতে পারবে।’

অনিয়মের অভিযোগ ওঠার পর হলের প্রাধ্যক্ষ শবনম জাহানকে অব্যাহতি দেওয়া হয়েছে। নতুন প্রাধ্যক্ষ করা হয়েছে অধ্যাপক মাহবুবা নাসরীনকে। এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন ) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদকে আহ্বায়ক করে চার সদস্যবিশিষ্ট একটি তথ্যানুসন্ধান কমিটি গঠন করা হয়েছে।

সকালে বস্তাভর্তি ব্যালট পেপার উদ্ধারের ঘটনায় প্রাধ্যক্ষ শবনম জাহানের পদত্যাগ দাবিতে ছাত্রীরা আন্দোলনে নামেন। হলে তাকে অবরুদ্ধ করে রাখেন শিক্ষার্থীরা। ফলে এ হল কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়।

শিক্ষার্থীদের ভাষ্য, আজ সকাল আটটায় ভোট গ্রহণ শুরুর কথা থাকলেও ঘণ্টাখানেক আগে থেকেই অন্যান্য হলের মতো এখানেও ছাত্রীদের দীর্ঘ সারি তৈরি হয়। সাড়ে সাতটার দিকে নির্বাচনে প্রার্থীরা হল প্রভোস্টের কাছে তাদের সামনে ব্যালট বক্স খোলার দাবি করেন। তবে তাদের সামনে বাক্স খোলা হয়নি। সকাল ৭টা ৫০ মিনিটের দিকে হলে প্রক্টর আসেন। এরপর প্রক্টর ও হল প্রভোস্ট মিলে ব্যালট বাক্স হলের রিডিংরুমে নিয়ে যান। এরপর ছাত্রীরা গিয়ে রিডিংরুম থেকে বস্তাভর্তি ব্যালট পান।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)