সংবাদ শিরোনাম

২২শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং

00:00:00 শুক্রবার, ১১ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ , বসন্তকাল, ৭ই জমাদিউস-সানি, ১৪৩৯ হিজরী
ঢাকা, সড়ক সংবাদ ভয় যেন প্রতিদিন বাড়ছেই!

ভয় যেন প্রতিদিন বাড়ছেই!

পোস্ট করেছেন: Nsc Sohag | প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ১০, ২০১৮ , ৫:৩৫ অপরাহ্ণ | বিভাগ: ঢাকা,সড়ক সংবাদ

ভয় যেন প্রতিদিন বাড়ছেই!

আনিস মিয়া ,ময়মনসিংহ,নিরাপদনিউজ : ময়মনসিংহের ত্রিশাল-ফুলবাড়ীয় উপজেলার মানুষের দুর্ভোগ থেকে যেন মুক্তিই মিলছে না । ত্রিশাল পোড়াবাড়ী বাজারে খিরু নদীর ওপর প্রায় তিন যুগ আগে নির্মিত স্টিলের ব্রিজটি ভেঙেচুরে মারণফাঁদে পরিণত হয়েছে এলাকাবাসীর।ময়মনসিংহ ত্রিশাল থেকে ফুলবাড়ীয়া উপজেলার দক্ষিণাঞ্চলে যাতায়াতের এ সড়কের পোড়াবাড়ী বাজারের মধ্য দিয়ে বয়ে যাওয়া খিরু নদীর ওপর ১৯৮২ সালে ২৪২ ফুট দৈর্ঘ্য ও ১৪ ফুট প্রস্থের এ বেইলি ব্রিজ নির্মাণ করা হয়।

নির্মাণের ১০-১২ বছর যেতে না যেতেই ব্রিজের অনেকগুলো পাটাতনে মরিচা পড়ে ভাঙতে শুরু করে। আর ভাঙ্গা-চোড়া ব্রিজটি দিয়ে প্রতিদিন জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছে হাজারো পথচারী ও যানবাহন। তবে ঝুঁকিপূর্ণ ব্রিজটির ভেঙে যাওয়ায় পাটাতন দীর্ঘ দিন ধরে জোড়াতালি দিয়ে চালানোর ফলে প্রায় প্রতিদিন দুর্ঘটনা ঘটছে।

আহত হচ্ছেন অনেকেই। বিকল্প কোনো ব্যবস্থা না থাকায় ঝুঁকিপূর্ণ ব্রিজ দিয়ে চলাচল করতে হচ্ছে পথচারী ও যানবাহনকে। এ ছাড়া এ ব্রিজ দিয়ে ভারী যানবাহন চলাচল নিষিদ্ধ থাকলেও প্রতিদিন গড়ে কয়েক শ’ ভারী যানবাহন চলাচল করে।

ব্রিজের বিভিন্ন স্থানে ভাঙা থাকার কারণে গত কয়েক বছরে ঘটে যাওয়া ছোট-বড় দুর্ঘটনায় এ পর্যন্ত কয়েক শ’ মানুষ আহত হয়েছেন। অনেকেই পঙ্গু হয়ে মানবেতর জীবনযাপন করছেন।

জীবনের ঝুঁকি নিয়ে ভারী যানবাহনের সাথে চলাচল করছে স্কুল-কলেজের কয়েক হাজার শিক্ষার্থীসহ সাধারণ মানুষ। নদী পারাপার ঝুঁকিমুক্ত করতে ব্রিজটি নতুন করে নির্মাণের দাবি জানিয়েছেন এলাকাবাসী।

Share this...
Print this pageShare on FacebookShare on Google+Tweet about this on TwitterShare on LinkedInEmail this to someone

comments

Bangla Converter | Career | About Us