ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ডিসেম্বর ২৭, ২০১৪

ঢাকা বৃহস্পতিবার, ৮ ভাদ্র, ১৪২৬ , শরৎকাল, ২১ জিলহজ্জ, ১৪৪০

অর্থনীতি, ব্যবসা-বাণিজ্য মধ্যবিত্তদের জন্য আমিন মোহাম্মদের ৪০ হাজার টাকা মাসিক কিস্তিতে ফ্ল্যাট

মধ্যবিত্তদের জন্য আমিন মোহাম্মদের ৪০ হাজার টাকা মাসিক কিস্তিতে ফ্ল্যাট

amin-mohammad-groupঢাকা, ২৭ ডিসেম্বর ২০১৪, নিরাপদনিউজ : রাজধানীর বিলাসবহুল অ্যাপার্টমেন্টগুলো স্বভাবতই বিত্তবানদের দখলে। তবে মধ্যবিত্ত শ্রেণির মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে মাত্র ৪০ হাজার টাকা কিস্তিতে ফ্ল্যাট দিচ্ছে আমিন মোহাম্মদ গ্রুপ।
নগরীর পশ্চিম ধানমন্ডির শিকদার উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতাল সংলগ্নে ১২ বিঘা জমির ওপর গড়ে উঠছে নওয়াব গ্রিন সিটি। প্রতিটি ফ্ল্যাটের আকার ১০০০ থেকে ১৫০০ বর্গফুট। প্রতিটি ভবনের হবে ১২তলা। প্রতি বর্গফুটের দাম নির্ধারণ করা হয়েছে সাড়ে ৬ হাজার টাকা।
শনিবার (২৭ ডিসেম্বর) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে পাঁচ দিনব্যাপী রিহ্যাবের শীতকালীন আবাসন মেলার চতুর্থ দিনে কোম্পানির স্টলে বুকিং দিচ্ছেন ক্রেতারা।
আগ্রহী ক্রেতাকে প্রথমে ১৫ শতাংশ অগ্রিম বুকিং দিতে হবে। এর পরে পর্যায়ক্রমে প্রতি মাসে ৪০ হাজার টাকা দিয়ে ফ্ল্যাটের দাম পরিশোধ করতে হবে। তবে ৮৪ কিস্তির মধ্যে সমস্ত টাকা পরিশোধ করতে হবে। এতে গ্রাহকের সমস্যা হলে ঋণের সংস্থান করে দেবে আমিন মোহাম্মদ গ্রুপ।
এছাড়া কোম্পানিটি মাওয়া রোডের ঝিলিমিলি আবাসিক প্রকল্প সংলগ্ন স্থানে গড়ে তুলেছে স্মার্ট ডুপ্লেক্স। প্রতিটি ডুপ্লেক্সের আকার তিন কাঠা, পাঁচ কাঠা ও দশ কাঠা। তিন কাঠার দাম নির্ধারণ করা হয়েছে ২ কোটি। এছাড়া, পাঁচ কাঠার দাম সোয়া তিন কোটি এবং ১০ কাঠা ডুপ্লেক্সের দাম নির্ধারণ করা হয়েছে ৫ কোটি টাকা।
আমিন মোহাম্মদ গ্রুপ আমিন বাজারে ৭০ বিঘা জমিতে তৈরি করতে যাচ্ছে ‘গলফ হাইড অ্যাপার্টমেন্ট’। এখানে মাত্রা ৪০ শতাংশ জমির ওপর তৈরি হবে অ্যাপার্টমেন্ট, বাকি ৬০ শতাংশ জায়গা থাকবে সবুজে ঘেরা।
স্টল থেকে জানা গেছে, আমিন মোহম্মদ গ্রুপের আবাসিক প্রকল্পে রয়েছে আধুনিক স্থাপত্যশৈলী সমৃদ্ধ মজজিদ, আন্তর্জাতিক মানের স্কুল, শপিং মল ও ডিপার্টমেন্টাল স্টোর, ডিপ-টিউবওয়েল সম্বলিত নিজস্ব পানি সরবরাহের ব্যবস্থা, আধুনিক ডায়গনস্টিক সেন্টার ও ক্লিনিক।
এছাড়া, হেলথ ক্লাব, খেলার মাঠ, ২৪ ঘণ্টা জরুরি সেবা ক্লিনিক, আধুনিক কমিউনিটি সেন্টার, সামাজিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠান, স্ট্যান্ড বাই জেনারেটর, অ্যাপার্টমেন্টের বাসিন্দাদের জন্য গাড়ি পার্কিংয়ের সুবিধা, স্যাটেলাইট ক্যাবল লাইন ও বৈদ্যুতিক সাব-স্টেশন।
আমিন মোহাম্মদ ফাউন্ডেশনের ম্যানেজার (মার্কেটিং অ্যান্ড সেলস) এস এম জসিম উদ্দিন বলেন, নগরীর মধ্যবিত্ত মানুষের কথা চিন্তা করেই আমরা নওয়াব গ্রিন সিটি নির্মাণ করছি। ক্রেতারা মাত্র ৪০ হাজার টাকা মাসিক কিস্তিতে ফ্ল্যাটের মালিক হতে পারবেন।
তিনি আরও বলেন, মাওয়া রোডের ঝিলিমিলি প্রকল্প সংলগ্ন স্থানে গড়ে তোলা হচ্ছে স্মার্ট ডুপ্লেক্স। যেখানে সবুজ প্রকৃতির সঙ্গে সমস্ত সুযোগ সুবিধা নিয়ে বসবাস করা যাবে।
গলফ হাইড অ্যাপার্টমেন্ট প্রসঙ্গে জসিম উদ্দিন বলেন, এটি হবে গলফ খেলার মাঠের মতো আঁকা বাঁকা সজুজে ঘেরা। আমিন বাজারে ৭০ বিঘা জমির উপরে এ প্রকল্প তৈরি হবে। এখানে মাত্রা ৪০ শতাংশ জমির ওপর তৈরি হবে অ্যাপার্টমেন্ট, বাকি ৬০ শতাংশ থাকবে সবুজে ঘেরা। এখানের বাসিন্দাদের জন্য থাকবে সব ধরনের আধুনিক সুযোগ সুবিধা।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)