ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ১ মিনিট ৪২ সেকেন্ড

ঢাকা সোমবার, ৩ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ২০ রবিউল-আউয়াল, ১৪৪১

জাতীয়, লিড নিউজ ‘মহানবীর অবমাননায় কোনো ছাড় নয়’

‘মহানবীর অবমাননায় কোনো ছাড় নয়’

নিরাপদনিউজ : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মহানবীকে (সা.) নিয়ে অবমাননাকর কথা বললে ছাড় দেওয়া হবে না। যে কোনো বিষয়ে প্রতিক্রিয়া দেখাতে হবে জেনেবুঝে। কারো ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়া চলবে না। ভোলার বোরহানউদ্দিনে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা প্রসঙ্গে প্রধানমন্ত্রী আরো বলেন, যে আইডিটা হ্যাক করে এ ধরনের ঘটনা ঘটালো এবং সেটাকে কেন্দ্র করে যারা সমবেত হয়ে পুলিশের ওপর আক্রমণ করলো- তাদের উদ্দেশ্যটা কী ছিল সেটাই বড় কথা। এরপর থেকে দেখা যাচ্ছে ফেসবুকে নানা ধরনের অপপ্রচার সব জায়গায় ছড়ানো হচ্ছে অশান্ত পরিবেশ সৃষ্টির জন্য। তারা কারা? তাদের উদ্দেশ্যে কী? আর যারা এই ঘটনাকে কেন্দ্র করে ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়, তাদের উদ্দেশ্যে খুঁজে বের করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

রোববার (২০ অক্টোবর) গণভবনে যুবলীগের সঙ্গে বৈঠকে সূচনা বক্তব্যে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। যুবলীগের আসন্ন কংগ্রেস নিয়ে নির্দেশনা দিতে সংগঠনটির শীর্ষনেতাদের সঙ্গে ওই বৈঠক করেন শেখ হাসিনা। প্রধানমন্ত্রী বলেন, ‘কেউ সত্যিই ইসলাম ধর্মে বিশ্বাস করলে এবং নবী করিম (সা.) এর প্রতি তার এতটুকু সম্মান থাকলে সে কীভাবে আরেকজনের ক্ষতি করার জন্য এ ধরনের জঘন্য কথাটা লেখে? এটাও আমার একটা প্রশ্ন। কাজেই আমি দেশবাসীকে বলবো, ধৈর্য্য ধরতে।’

তিনি আরো বলেন, উদ্দেশ্যে প্রণোদিতভাবে দেশে একটা অশান্ত পরিবেশ সৃষ্টি করতে এসব ঘটনা ঘটানোর চেষ্টা করা হয়। যখনই দেখা যায় দেশটা একটু ভালোভাবে চলছে, অগ্রগতি হচ্ছে- তখনই একটা শ্রেণী নানাভাবে অশান্ত পরিবেশ সৃষ্টি করতে চায়। এটা যেন কোনোভাবে করতে না পারে সেজন্য সাধারণ মানুষের কাছে সহযোগিতা চাই। দেশবাসীর কাছে একটাই আহ্বান থাকবে, সবাইকে ধৈর্য্য ধরতে হবে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)