সংবাদ শিরোনাম

২৪শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং

00:00:00 শনিবার, ১২ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ , বসন্তকাল, ৯ই জমাদিউস-সানি, ১৪৩৯ হিজরী
লিড নিউজ, সড়ক সংবাদ মহাসড়কে যানজটে অসুস্থ যাত্রীরা

মহাসড়কে যানজটে অসুস্থ যাত্রীরা

পোস্ট করেছেন: Nsc Sohag | প্রকাশিত হয়েছে: নভেম্বর ১০, ২০১৭ , ১২:১২ অপরাহ্ণ | বিভাগ: লিড নিউজ,সড়ক সংবাদ

মহাসড়কে যানজটে অসুস্থ যাত্রীরা

নিরাপদ নিউজ : মেঘনা সেতুর টোল প্লাজার ধীরগতি ও কাঞ্চন সেতুর মেরামতকাজের বাধায় ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কে যানজট এখন নৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। কয়েক দিন ধরে রাত যত গভীর হয় মহাসড়কে যানজটের তীব্রতা ততই বাড়তে থাকে।
দীর্ঘ সময় আটকা পড়া যাত্রীবাহী বাসগুলোতে অনেক শিশু ও নারীকে অসুস্থ হয়ে যেতে দেখা গেছে। গত বুধবার রাতে মেঘনা টোল প্লাজা থেকে কাঁচপুর মহাসড়কে ও গাউছিয়া থেকে কাঁচপুর পর্যন্ত ১০ কিলোমিটার এবং এশিয়ান হাইওয়ে মহাসড়ক থেকে মদনপুর হয়ে বস্তল দিয়ে পাঁচ কিলোমিটার পর্যন্ত ঘুরে যানজটের এ ভয়াবহ চিত্র দেখা গেছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে যান চলাচল কিছুটা স্বাভাবিক হয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, সেতুর মেরামতকাজের জন্য গত ২০ থেকে ২২ অক্টোবর পর্যন্ত ঢাকা বাইপাস সড়কের কাঞ্চন সেতুতে যান চলাচল বন্ধ থাকে। ২৩ অক্টোবর থেকে সীমিত আকারে যান চলাচল শুরু হলেও ভারী যানবাহন এখনো ওই সেতু দিয়ে যেতে দেওয়া হচ্ছে না। চালকদের আপাতত টঙ্গী-ঘোড়াশাল-পাঁচদোনা সড়ক ধরে ঢাকা-সিলেট মহাসড়ক ব্যবহারের নির্দেশনা দিয়েছে সড়ক ও জনপথ অধিদপ্তর। এ কারণে মেঘনা টোল প্লাজা থেকে কাঁচপুর এবং ঢাকা-সিলেট মহাসড়কে যানবাহনের চাপ বেড়েছে অনেক বেশি। কিন্তু এ সড়কেও উন্নয়নকাজ চলায় ভাটপাড়া এলাকায় প্রায় ১০০ মিটার সড়কের এক লেন বন্ধ রয়েছে। সড়কের ওই অংশে এক লেন দিয়ে যানবাহন চলার কারণে যানজট দীর্ঘ হয়।
আবার এশিয়ান হাইওয়েতে মদনপুর থেকে মিরেরটেক হয়ে গাউছিয়া পর্যন্ত সড়কের বিভিন্ন অংশ দেবে গেছে। এ ছাড়া সড়কের বিভিন্ন জায়গায় বড় বড় গর্ত থাকায় যানবাহন চলছে ধীরগতিতে। ট্রাকচালক কামাল হোসেন বলেন, ‘বাইপাস সড়ক বন্ধ থাকায় এই সড়কে এসেছি। কিন্তু এই রুটেও আটকে গেছি। এইখানে পাক্কা তিন ঘণ্টা। ’ কাঁচপুর হাইওয়ে পুলিশের ওসি কাইয়ুম বলেন, ‘মেঘনা সেতুর টোল প্লাজার ধীরগতি এবং কাঞ্চন সেতু মেরামতের কারণে যানজট লেগেই থাকে। তবে দুই দিন বেশ জটের পর এখন পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হতে শুরু করেছে। ’

Share this...
Print this pageShare on FacebookShare on Google+Tweet about this on TwitterShare on LinkedInEmail this to someone

comments

Bangla Converter | Career | About Us