আপডেট ৫ মিনিট ২৭ সেকেন্ড

ঢাকা মঙ্গলবার, ৬ ভাদ্র, ১৪২৬ , শরৎকাল, ১৯ জিলহজ্জ, ১৪৪০

খুলনা, সড়ক সংবাদ মাগুরার শ্রীপুর উপজেলার রাস্তায় চৈতালী ফসল মাড়াইয়ের অপরাধে আটক ১১

মাগুরার শ্রীপুর উপজেলার রাস্তায় চৈতালী ফসল মাড়াইয়ের অপরাধে আটক ১১

নিরাপদ নিউজ: মাগুরার শ্রীপুর উপজেলার বিভিন্ন গ্রামের পাকা রাস্তায় চৈতালি ফসল মাড়াইয়ের অপরাধে গত বৃহস্পতিবার ৫ জনকে আটক ও একজনকে জরিমানা করা হয়েছে। শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান উপজেলার নাকোল এলাকা থেকে ৫ জনকে আটক করে স্থানীয় পুলিশ ফাঁড়িতে সোপর্দ করেন ও বাখেরা গ্রামের রহমত আলী নামে একজনকে মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা করেন। এর আগে বুধবারও ৬ জনকে আটক করে সতর্ক করে ছেড়ে দেওয়া হয়।

উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান জানান, বেশ কিছুদিন ধরেই উপজেলার বিভিন্ন এলাকা থেকে অভিযোগ দিচ্ছিলেন যে, পাকা রাস্তায় কৃষকেরা ফসল মাড়াইয়ের কাজ করছেন, এতে মটর সাইকেল, বাই-সাইকেলের যাত্রীসহ পথচারীরা দুর্ঘটনার শিকার হয়ে গুরুতর আহত হচ্ছেন। সে কারণে উপজেলা আইন-শৃঙ্খলা বিষয়ক কমিটির সভায় সিদ্ধান্ত নেওয়ার পর উপজেলাব্যাপি মাইকিং করে রাস্তায় ফসল না রাখার জন্য বলা হয়। সেই সাথে উপজেলার সকল চেয়ারম্যান, ইউপি সদস্য ও চৌকিদারদের দায়িত্ব দেওয়া হয়। তাতে অনেকে এ কাজ থেকে বিরত হন। অনেককে ডেকে সতর্ক করা হয়। কিন্তু কিছু লোক মাইকিং উপেক্ষা করে ফসল মাড়াই করতেই থাকেন।

এ কারণে জনস্বার্থে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। এক জনকে দুই শত টাকা জরিমানা করা হয়। বাকিদের গ্রামের পাকা রাস্তায় চৈতালি ফসল মাড়াই না করার শর্তে তাদেরকে সতর্ক করে ছেড়ে দেওয়া হয়েছে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)