আপডেট ৩১ মিনিট ৩৫ সেকেন্ড

ঢাকা মঙ্গলবার, ৫ আষাঢ়, ১৪২৫ , বর্ষাকাল, ৪ শাওয়াল, ১৪৩৯

জাতীয়, লিড নিউজ মাননীয় প্রধানমন্ত্রী এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীকে ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলনের চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চনের অভিনন্দন

মাননীয় প্রধানমন্ত্রী এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীকে ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলনের চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চনের অভিনন্দন

মাননীয় প্রধানমন্ত্রী এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীকে ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলনের চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চনের অভিনন্দন

মাননীয় প্রধানমন্ত্রী এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীকে ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলনের চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চনের অভিনন্দন

লিটন এরশাদ, ২৪ অক্টোবর ২০১৬, নিরাপদনিউজ: দেশের বৃহত্তম রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি হিসেবে টানা ৮ম বারের মত বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও প্রথমবারের মত সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হওয়ার জন্য মাননীয় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলনের পক্ষ থেকে অভিনন্দন জানিয়েছেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন ও মহাসচিব শামীম আলম দীপেন।
নিসচা নেতৃবৃন্দ এক বিবৃতিতে বলেন, দেশের আর্থ-সামাজিক উন্নয়ন ও সড়ক ব্যবস্থায় যুগান্তকারী উন্নয়ন সাধনের অনন্য প্রতীক মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সড়কে বিদ্যমান সমস্যা নিরসন ও যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে বিভিন্ন প্রকল্প হাতে নিয়ে দেশকে উন্নতির সোপানে নিয়ে গেছেন বর্তমান সরকার। নেতৃবৃন্দ আশা প্রকাশ করে বলেন, জনবান্ধব আরো প্রকল্প হাতে নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী যোগাযোগ ব্যবস্থাকে আরো গতিশীল করে তুলবেন এবং সড়কে বিদ্যমান সকল সমস্যা নিরসনকল্পে তড়িৎ ব্যবস্থা গ্রহণ করবেন।
নিসচা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন আশা প্রকাশ করে বলেন, সড়ক দুর্ঘটনার মত দেশের একটি দুর্যোগসম এই সমস্যা নিরসন প্রশ্নে সকল রাজনৈতিক নেতৃবৃন্দকে সাথে নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী ‘জাতীয় দুর্যোগ’ হিসেবে চিহ্নিত করে জাতীয় ঐক্য গড়ে তুলতে আন্তরিক হয়ে উঠবেন।

joga

‘নিরাপদ সড়ক চাই’ আয়োজিত জাতীয় নিরাপদ সড়ক দিবসের র‌্যালীতে আমাদের ‘সড়ক বন্ধু’ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ও নিসচা প্রতিষ্ঠাতা এবং চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চনসহ অন্যান্য নেতৃবৃন্দ

ইলিয়াস কাঞ্চন বলেন, আমি প্রধানমন্ত্রীর নিকট দাবি জানিয়ে বলবো সড়ক দুর্ঘটনা নিরসনে সকল উদ্যোগই তখনই শতভাগ কার্যকর হবে যাতে থাকবে সমন্বিত উদ্যোগ ও শক্তিশালী মনিটরিং। এজন্যে আমি আপনার নেতৃত্বে শক্তিশালী একটি সেল গঠনের দাবি জানাচ্ছি। প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীনে এই সেল গঠিত হবে স্থানীয় সরকার, সড়ক ও সেতু, স্বরাষ্ট্র, আইন, স্বাস্থ্য, ভুমি, শিক্ষা, অর্থ, পরিকল্পনা মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট বিভাগ ও অধিদপ্তরের সমন্বয়ে। যার সম্পূর্ণ নিয়ন্ত্রণ থাকবে আপনার হাতে। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি সড়কের বিদ্যমান সকল সমস্যার নিরসন করতে হলে অগ্রাধিকার ভিত্তিতে এই সেল গঠন জরুরি।
নিসচা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবাদুল কাদেরের কাছে দলের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনের পাশাপাশি সড়কের বন্ধু হিসেবে যে খ্যাতি অর্জন করেছেন তা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যাক্ত করেন। তিনি বলেন, এই সড়ক বন্ধুর হাত ধরেই মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় সড়কে বিদ্যমান সমস্যা নিরসন ও পরিবহন খাতের সকল অনিয়ম দূর হবে।
আমি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে ২২ অক্টোবরকে ‘জাতীয় নিরাপদ সড়ক দিবস’ হিসেবে ঘোষণা এবং আন্তর্জাতিকভাবে নিরাপদ সড়ক দিবস বাস্তবায়নে আন্তরিক হস্তক্ষেপ ও নির্দেশ প্রদানের জোর দাবী জানাচ্ছি। আশা করি এই ব্যাপারে আমাদের ‘সড়ক বন্ধু’ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করে বিষয়টি প্রধানমন্ত্রীর নজরে আনবেন। সমৃদ্ধির পথে দেশ এগিয়ে যাক এই প্রত্যাশা করছি।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)