ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ১৯ মিনিট ২১ সেকেন্ড

ঢাকা রবিবার, ২ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ১৯ রবিউল-আউয়াল, ১৪৪১

বহির্বিশ্ব, লিড নিউজ মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নাজিব রাজাকের বিরুদ্ধে মাহাথিরের মামলা

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নাজিব রাজাকের বিরুদ্ধে মাহাথিরের মামলা

মাহাথিরের কার্যালয় থেকে বুধবার এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে। খবর নিউজ এশিয়ার।

মাহাথিরের কার্যালয় থেকে বুধবার এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে। খবর নিউজ এশিয়ার।

২৩ মার্চ ২০১৬, নিরাপদনিউজ : মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নাজিব রাজাকের বিরুদ্ধে মামলা করেছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহম্মদ। দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার ও জনগণের বিশ্বাস ভঙ্গের অভিযোগ এনে তিনি ওই মামলা করেন। মাহাথিরের কার্যালয় থেকে বুধবার এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে। খবর নিউজ এশিয়ার।

রাজধানী কুয়ালালামপুরে হাইকোর্টে এ মামলা হয়েছে। মাহাথিরের সঙ্গে আরও মামলা করেন ইউনাইটেড মালয় ন্যাশনাল অর্গানাইজেশনের (ইউএনএমও) সাবেক সদস্য খায়রুদ্দিন বিন আবু হাসান ও আনিনা বিন্তি সাদুদিন। প্রসঙ্গত, ইউএনএমও’র প্রধান হিসেবেও নাজিব দায়িত্ব পালন করছেন।

মালয়েশিয়ার সরকারের কৌশলগত উন্নয়ন প্রতিষ্ঠান ওয়ান মালয়েশিয়ান ডেভেলপমেন্ট বেরহাদ (ওয়ানএমডিবি) কেলেংকারিতে গত বছর থেকেই সমালোচনায় পড়েছেন নাজিব রাজাক। তার বিরুদ্ধে অভিযোগ, ওয়ানএমডিবি ফান্ড থেকে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত ব্যাংক অ্যাকাউন্টে ৬৮০ মিলিয়ন ডলার জমা করা হয়েছে।

তবে নাজিব বরাবরই এ অভিযোগ প্রত্যাখ্যান করে এসেছেন। এমনকি ব্যক্তিগত অ্যাকাউন্টে যে অর্থ জমা পড়ার কথা বলা হচ্ছে, তা সৌদি আরবের অনুদান বলে তিনি প্রমাণ করারও চেষ্টা করেছেন। সৌদি কর্তৃপক্ষও এ ব্যাপারে তার পক্ষে স্বীকারোক্তি দিয়েছে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)