ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট আগস্ট ১৩, ২০১৯

ঢাকা সোমবার, ৫ ভাদ্র, ১৪২৬ , শরৎকাল, ১৮ জিলহজ্জ, ১৪৪০

সড়ক সংবাদ মাহমুদপুর ইউনিয়নে ব্রিজের অভাবে লক্ষাধিক মানুষের যত ভোগান্তি

মাহমুদপুর ইউনিয়নে ব্রিজের অভাবে লক্ষাধিক মানুষের যত ভোগান্তি

মমিন,নিরাপদ নিউজ: জামালপুর মেলান্দহ উপজেলার ৩ নং মাহমুদপুর ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের প্রায় লক্ষাধিক মানুষের বাস।এই গ্রামের যাতায়াতের একমাত্র পথ নয়াপাডা গোবিন্দপুর খালের উপর ৩ বাঁশের সাঁকো। এই সাগু দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ চলাচল করছে জীবনের ঝুঁকি নিয়ে। জানা যায়, নয়াপাডা গোবিন্দপুর এক গ্রামের মানুষ অন্য গ্রামে বেশকিছু পাকা বাড়ি ঘর নির্মাণ হলেও দীর্ঘদিনেও যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন হয়নি। গোবিন্দপুর গ্রামের বাসিন্দা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক সাইফুল ইসলাম জানান, খালের ওপর দিয়ে গোবিন্দপুর নয়াপাডা সহ ইসলামপুরের হাটবাজারসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান যাতায়াত।

 

এলাকাবাসীর দীর্ঘদিনের দাবি,বহুবার জাতীয় ও স্থানীয় নির্বাচনের আগে জনপ্রতিনিধিরা ব্রিজ নির্মাণের প্রতিশ্রুতি দিলেও বিজয়ী হওয়ার পর কেউ কথা রাখেনি খালের উপর ব্রিজ নির্মাণে। বহুবার জাতীয় ও স্থানীয় নির্বাচনের আগে জনপ্রতিনিধিরা ব্রিজ নির্মাণের প্রতিশ্রুতি দিলেও বিজয়ী হওয়ার পর কেউ কথা রাখেনি। স্বেচ্ছাশ্রমে কয়েকটি বাঁশ দিয়ে খালের উপর অস্থায়ী সেতু নির্মাণ করে ঝুঁকি নিয়ে চলাচল করছেন। যে কোন যান্ত্রিক যানবাহন চলাচলের জন্য এই গ্রাম সহ ১০-১২ টি গ্রামের হাজার হাজার মানুষ ৯ থেকে ১০ কিলোমিটার পথ অতিক্রম করে ঘুরতে হয়।

 

এতে মহিলা শিশু ও বৃদ্ধ বেশি দুর্ভোগের শিকার হয়। বর্ষা মৌসুমে ভোগান্তি বেড়ে যায় বহুগুণ। মেলান্দহ গোবিন্দপুর ইউনিয়ন পরিষদের নাম প্রকাশে অনিচ্ছুক এক সদস্য জানান, সাত বছর আগে উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস থেকে খালের দুই পাশে রাস্তার জন্য মাটি ভরাটের কাজ করছে। গ্রামবাসী খালের উপর ব্রীজের আশায় রাস্তা চওড়া জন্য নিজেদের জমি দিয়েছে।

 

কিন্তু দীর্ঘদিনেও সে আশা পূরণ হয়নি। ইউনিয়ন চেয়ারম্যান মোঃ আলী জিন্নাহ জানান, নয়াপাডা ও গোবিন্দপুর খালের উপর ব্রিজ নির্মাণের জন্য বিভিন্ন জায়গায় যোগাযোগ অব্যাহত রয়েছে তিনি ব্রিজ নির্মাণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)