ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ২৭ মিনিট ৩৩ সেকেন্ড

ঢাকা বৃহস্পতিবার, ৭ ভাদ্র, ১৪২৬ , শরৎকাল, ২০ জিলহজ্জ, ১৪৪০

রাজনীতি, লিড নিউজ মিডিয়াবাজি না করে দায়িত্বশীলদের ডেঙ্গু মোকাবেলার আহ্বান জানিয়েছেন সেতুমন্ত্রী

মিডিয়াবাজি না করে দায়িত্বশীলদের ডেঙ্গু মোকাবেলার আহ্বান জানিয়েছেন সেতুমন্ত্রী

নিরাপদ নিউজ:  মিডিয়াবাজি না করে দায়িত্বশীলদের ডেঙ্গু মোকাবিলার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শুক্রবার (২ আগস্ট) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সামনে পরিচ্ছন্নতা কর্মসূচির ২য় দিনের শুরুতে তিনি এ আহ্বান জানান।

ওবায়দুল কাদের বলেন, ডেঙ্গুর ভয়াবহ তাণ্ডব আজ  সারাদেশে ছড়িয়ে পড়েছে৷ এটা বাস্তব সত্য। এই বাস্তবকে অস্বীকার করার কোনো উপায় নেই। পত্র-পত্রিকার খবর অনুযায়ী ডেঙ্গু ৬৪ জেলায় ছড়িয়ে পড়েছে। সারাদেশে ১৮ থেকে ১৯ হাজার মানুষ ডেঙ্গুতে আক্রান্ত। ডেঙ্গু পরিস্থিতি নিয়ে সরকার সিরিয়াস। একদিকে সচেতনতা আর এর নিধনে যা যা করণীয় প্রধানমন্ত্রীর নির্দেশ ঢাকা সিটি করপোরেশন, স্থানীয় সরকার মন্ত্রণালয় ও স্বাস্থ্য মন্ত্রণালয় একসঙ্গে কাজ করছে।

তিনি বলেন, ডেঙ্গু মোকাবেলায় সর্বস্তরের জনগণকে এগিয়ে আসার এখনই সময়। সরকার সিরিয়াস ভাবে ডেঙ্গু মোকাবেলায় কাজ করছে।  প্রাণঘাতী মশকের বিরুদ্ধে আসুন সমন্বিত ভাবে লড়াই চালিয়ে যাই। যতদিন ডেঙ্গু নিয়ন্ত্রনে না আসবে ততদিন আওয়ামী লীগ এই পরিচ্ছন্নতা অভিযান চালাবে।

আওয়ামী লীগের এ সাধারণ সম্পাদক বলেন, ডেঙ্গু পরিস্থিতি মোকাবেলায় এবং এডিস মশা দমনে সবাইকে সমন্বিতভাবে কাজ করতে হবে। ডেঙ্গু বিস্তারকারী এডিস মশা দমনে কি ধরনের কার্যকারী ওষুধ প্রয়োগ করা যায় তার পরীক্ষা-নিরীক্ষা চলছে। অতি শিগগিরই এডিস মশা দমনে কার্যকরী ওষুধ আনা হবে। এ বিষয়ে বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শ নেয়া হচ্ছে।

ওবায়দুল কাদের বলেন, ডেঙ্গু শুধু বাংলাদেশে নয়, এর মহামারী এশিয়ার বিভিন্ন দেশে দেখা দিয়েছে।  চীন, থাইল্যান্ড, ভিয়েতনাম, ফিলিপাইনে এর প্রকোপে মানুষ মারা গেছে।  এমনকি ভারতেও এর প্রকোপ রয়েছে। ফিলিপাইনে ডেঙ্গু মহামারী আকার ধারণ করেছে। দেশটিতে প্রায় ৮০০ মানুষের প্রাণ নিয়েছে ডেঙ্গু।

কর্মসূচিতে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, বি এম মোজাম্মেল হক, মহিবুল হাসান চৌধুরী নওফেল, উপ দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত প্রমুখ।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)