ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ১০ মিনিট ১২ সেকেন্ড

ঢাকা বৃহস্পতিবার, ২৭ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ১৩ রবিউস-সানি, ১৪৪১

আধ্যাত্মিক নগরী সংবাদ, লিড নিউজ মেয়র পদে দায়িত্ব পালনে আর কোন বাধা নেই আরিফুলের

মেয়র পদে দায়িত্ব পালনে আর কোন বাধা নেই আরিফুলের

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী

২৩ মার্চ ২০১৭, নিরাপদ নিউজ : সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর সাময়িক বরখাস্তের আদেশ স্থগিত করে হাইকোর্টের দেয়া আদেশ বহাল রেখেছে আপিল বিভাগ। প্রধান বিচারপতি এসকে সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগের তিন বিচারপতির বেঞ্চ আজ বৃহস্পতিবার এই আদেশ দেন।

সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যা মামলার অভিযোগ পত্র আদালতে গৃহীত হওয়ার পর ২০১৫ সালের ৭ জানুয়ারি স্থানীয় সরকার মন্ত্রণালয় আরিফুলকে পদ থেকে সাময়িক বরখাস্ত করে। এই বরখাস্তের আদেশের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন তিনি। শুনানি নিয়ে হাইকোর্টের বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খানের ডিভিশন বেঞ্চ ১৩ মার্চ বরখাস্তের আদেশ ছয় মাসের জন্য স্থগিত করে দেয়। এর বিরুদ্ধে আপিল করে রাষ্ট্র পক্ষ। শুনানি নিয়ে আজ আপিল বিভাগ হাইকোর্টের আদেশ বহাল রাখে।

এরপর মেয়র পদে দায়িত্ব পালনে আর কোন বাধা নেই মেয়র আরিফুলের।

হাইকোর্টের দেয়া রায়ে মেয়র আরিফুল হক চৌধুরীর সাময়িক বরখাস্তের আদেশ স্থগিতের পাশাপাশি মেয়র পদে তার দায়িত্ব পালনে কোন ধরনের প্রতিবন্ধকতা সৃষ্টি না করতে সরকারকে নির্দেশ দেয় হাইকোর্ট। এ ছাড়া সাময়িক বরখাস্তের আদেশ কেন বেআইনি ঘোষণা করা হবে না এই মর্মে রুল জারি করা হয়। চার সপ্তাহের মধ্যে স্থানীয় সরকার সচিব, স্বরাষ্ট্র সচিব, সিএমপি কমিশনারসহ বিবাদীদেরকে এই রুলের জবাব দিতে বলা হয়। আদালতে আরিফুল হকের পক্ষে সিনিয়র আইনজীবী ব্যারিস্টার মইনুল হোসেন শুনানি করেন।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)