আপডেট মার্চ ৯, ২০১৯

ঢাকা মঙ্গলবার, ৮ জ্যৈষ্ঠ, ১৪২৬ , গ্রীষ্মকাল, ১৬ রমযান, ১৪৪০

এক্সক্লুসিভ মেয়র যখন ছাগল!

মেয়র যখন ছাগল!

নিরাপদ নিউজ: মানুষ নয়, উত্তর আমেরিকার একটি শহরের মেয়রের পদে বসেছে শিং ওয়ালা একটা ছাগল। যদিও বয়স তার খুব একটা বেশি নয়, মাত্র তিন বছর। শহর ফেয়ার হেভেনের নাগরিকদের দেখাশোনার জন্য লিঙ্কন নামের ছাগলটিকে মেয়র নির্বাচিত করা হয়েছে।

গত মঙ্গলবার ফেয়ার হেভেনে মেয়র নির্বাচনের গণভোট অনুষ্ঠিত হয়। এই পদের জন্য প্রার্থী ছিল মোট ১৬ পোষ্য প্রাণী, যাদের কেউই মানুষ নয়।

ফেয়ার হেভেনের মেয়র হিসেবে ওই ছাগলটি নির্বাচিত হয়েছে গণভোটের মাধ্যমেই। মোট ১৬ প্রার্থী পোষ্যদের মধ্যে ছিল ছাগল, কুকুর, বিড়ালের মতো পোষ্য প্রাণীরা। নির্বাচনের শেষ পর্যন্ত ছাগলটির সঙ্গে ভোটের লড়াইয়ে ছিল স্যামি নামে এক কুকুর। তাকে মাত্র ১৩ ভোটে হারিয়ে জয়ী হয় ছাগলটি।

আগামী এক বছরের জন্য এই ছাগলের উপরই নির্ভর করবে শহরের উন্নয়নের দায়িত্ব। নির্বাচনের ফলাফল ঘোষণার পর নব নির্বাচিত এই মেয়রের নাম রাখা হয়েছে লিঙ্কন।

শহরে বর্তমানে প্রায় আড়াই হাজার লোকের বসবাস। তবে এতোদিন কোনও মেয়র ছিল না এই শহরের। একজন টাউন ম্যানেজার হিসাবে নিযুক্ত ছিলেন যিনি এতোদিন ধরে শহরের দেখাশুনা করতেন।

শহরটির কোনো অফিসিয়াল মেয়র নেই। মিশিগানের একটি ঘটনা পত্রিকায় পড়ে পশুদের নিয়ে নির্বাচনের উদ্যোগ নেন নগর ব্যবস্থাপক জোসেফ গুন্টার। এরপরই তিনি এ নির্বাচনের ব্যবস্থা করেন।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)