ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট অক্টোবর ১৬, ২০১৮

ঢাকা বৃহস্পতিবার, ৩ কার্তিক, ১৪২৬ , হেমন্তকাল, ১৭ সফর, ১৪৪১

জাতীয় নিরাপদ সড়ক দিবস, লিড নিউজ যারা নিয়ম নেমে পথ চলেন তাদের প্রতি রইলো আমার ফুলেল শুভেচ্ছা: ইলিয়াস কাঞ্চন (ভিডিও)

যারা নিয়ম নেমে পথ চলেন তাদের প্রতি রইলো আমার ফুলেল শুভেচ্ছা: ইলিয়াস কাঞ্চন (ভিডিও)

নিরাপদ নিউজ:  যারা সড়কে চলার পথে আইন মেনে পথ চলেন,ট্রাফিক আইন মানেন,দায়িত্ব নিয়ে সচেতনভাবে পথ চলেন তাদের প্রতি রইলো আমার পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা। নিসচার মাসব্যাপী কর্মসূচির ১২তম দিনে গত ১২ অক্টোবর সড়ক নিরাপত্তা বিষয়ক বিভিন্ন দিক তুলে ধরে নিসচার প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চনের বক্তব্য ফেসবুক ও ইউটিউবের মাধ্যমে ‘লাইভ’ প্রচার করা হয়, সেখানে তিনি এসব কথা বলেন।

চলছে নিরাপদ সড়ক চাই কেন্দ্রীয় কমিটির উদ্যোগে মাসব্যাপী সচেতনতামুলক কর্মসূচি। ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০১৮ এবং জাহানারা কাঞ্চনের ২৫তম মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষে শুরু হওয়া নিরাপদ সড়ক চাই আন্দোলনের মাসব্যাপী কর্মসূচির ১২তম দিনে নিরাপদ সড়ক চাই(নিসচা) এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন তার নিজস্ব ফেসবুক পেইজে লাইভে আসেন এবং সেখানে সড়ক নিরাপত্তা বিষয়ক বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য দেন।

ইলিয়াস কাঞ্চন বলেন, নিরাপদ সড়ক চাই ১৭ কোটি মানুষের প্রাণের দাবিতে পরিণত হয়েছে আমাদের শ্রমের বিনিময়ে। আমাদের গঠনমূলক ও কার্যকর কর্মসূচি- জনসচেতনতা বৃদ্ধিতে দেশের সর্বত্র সভা, সমাবেশ ও র‍্যালি, বিদ্যমান চালকদের দক্ষতা বৃদ্ধিতে প্রশিক্ষণ কর্মশালা পরিচালনা, দেশের সব বাস টার্মিনালে চালক ও যাত্রীদের মাঝে সচেতনতামূলক ক্যাম্পেইন, শিক্ষার্থীদের সড়ক নিরাপত্তা বিষয়ে প্রশিক্ষিত করে তোলা, অভিভাবকদের মাঝে সড়ক নিরাপত্তার বিভিন্ন দিক তুলে ধরা, তৃণমূল পর্যায় থেকে আগামী প্রজন্মকে সড়ক নিরাপত্তা বিষয়ে দক্ষ করে গড়ে তুলতে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের (পিটিআই-এর মাধ্যমে) প্রশিক্ষণ প্রদান ও সংবাদ মাধ্যমের লেখনিতে আজ টেকনাফ থেকে তেতুলিয়ায় সমস্বরে আওয়াজ উঠেছে ‘নিরাপদ সড়ক চাই’। আমরা দাবি করতে পারি এটি আমাদের ২৫ বছরের আন্দোলন ও সংগ্রামের অর্জন।

তিনি মাসব্যাপী কর্মসূচি পালনের বিভিন্ন দিক তুলে ধরে বলেন,অক্টোবর মাসের ১তারিখে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে আমাদের কর্মসূচি শুরু হয়। ২অক্টোবর রাজধানীর কাকরাইলে, ৩য় দিনে নয়াপল্টন মোড়ে ৪র্থ দিনে জাতীয় প্রেসক্লাব ও হাইকোর্টের সামনে কদম ফুয়ারাতে এবং ৬ষ্ঠ দিনে ০৬ অক্টোবর শনিবার সকাল ১০টায় রাজধানীর বাংলা মোটরে সড়ক নিরাপত্তা বিষয়ক সচেতনতা মুলক কর্মসূচি পালন করা হয়। এরপর ৮থেকে ১১অক্টোবর ৪দিনের সফরে তিনি উত্তরবঙ্গের টাঙ্গাইল,বগুড়া,নাটোর এবং নাটোরের সিংড়ায় কর্মসূচিতে অংশগ্রহণ করেন। সেখানে চারটি পিটিআইতে শিক্ষকদের সড়ক নিরাপত্তা বিষয়ে প্রশিক্ষণ প্রদান করেন এবং নাটোরের সিংড়া উপজেলায় ৫০০জন বাইক চালককে হেলমেট প্রদান করেন। লাইভ ভিডিওতে তিনি গোটা মাসের কর্মসূচির বিস্তারিত বিষয় নিয়ে আলোচনা করেন।

সেই সাথে আগামী ২২অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবসটি যথাযথ মর্যাদায় সকলকে পালন করার আহবান জানান। পরিশেষ তিনি ,যে সকল চালক,পথচারী,যাত্রীরা সড়কে নিয়ম নেমে পথ চলেন তাদের ধন্যবাদ জানান এবং ফুলেল শুভেচ্ছা জানান এবং সকলকে সড়কে নিয়ম নেমে সাবধানে পথ চলার দিকনির্দেশনা দেন।

ভিডিওটি দেখুন…

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)