ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ৪ মিনিট ৫২ সেকেন্ড

ঢাকা মঙ্গলবার, ৮ কার্তিক, ১৪২৬ , হেমন্তকাল, ২৩ সফর, ১৪৪১

নিসচা সংবাদ, প্রবাসী সংবাদ, লিড নিউজ যুক্তরাজ্য নিরাপদ সড়ক চাই শেফিল্ড শাখার অনুমোদন দিলেন ইলিয়াস কাঞ্চন

যুক্তরাজ্য নিরাপদ সড়ক চাই শেফিল্ড শাখার অনুমোদন দিলেন ইলিয়াস কাঞ্চন

নিরাপদ নিউজ: ‘পথ যেন হয় শান্তির, মৃত্যুর নয়’ এই স্লোগানকে সামনে রেখে নিরাপদ সড়ক চাই আন্দোলন আজ সারা দেশে ছড়িয়ে পড়েছে। শুধু দেশে নয় নিরাপদ সড়ক চাই আন্দোলন দেশের গন্ডি পেরিয়ে বিদেশের মাটিতেও বিস্তার লাভ করেছে। দেশ দেশান্তরে সকল স্থানে আজ নিরাপদ সড়কের স্লোগান। নিরাপদ সড়ক চাই এই দাবি নিয়ে দেশ বিদেশে গড়ে উঠেছে অনেক শাখা। সারাদেশের ন্যায় বিভিন্যদেশে অব্যহত রয়েছে এই আন্দোলনের কার্যক্রম। দেশের সড়ক দুর্ঘটনারোধে বিদেশে অবস্থানরত অনেক প্রবাসী বাঙ্গালীরা এই আন্দোলন আজ বেগবান করতে বিশেষ ভুমিকা পালন করছেন। বর্তমানে যুক্তরাজ্যে রয়েছে নিসচার শাখা সেখানে দীর্ঘদিন ধরে সভাপতি সেলিম আহম্মেদের নেতৃত্বে এগিয়ে চলছে নিসচা যুক্তরাজ্য কমিটির কার্যক্রম। এবার যুক্তরাজ্যে যুক্ত হলো আরো একটি শাখা কমিটি। যুক্তরাজ্য নিরাপদ সড়ক চাই শেফিল্ড নামে নিসচার এই শাখা কমিটির অনুমোদন দেন নিরাপদ সড়ক চাই এর চেয়ারম্যান চিত্র নায়ক ইলিয়াস কাঞ্চন। নিরাপদ সড়ক চাই এর চেয়ারম্যান ও জনপ্রিয় চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন বর্তমানে এখন লন্ডনে অবস্থান করছেন । ব্যক্তিগত কাজ এবং নিসচা যুক্তরাজ্যের সাংগঠনিক কর্মসূচিতে অংশগ্রহন করার উদ্দেশ্যেই তিনি সংক্ষিপ্ত সফরে লন্ডনে এসেছেন। আজ যুক্তরাজ্য নিরাপদ সড়ক চাই শেফিল্ড নিসচা শাখা কমিটির অনুমোদন ও পরিচিতি সভায় তিনি প্রধান অতিথি হিসেবে সেখানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নিসচা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন উপস্থিত সকল অতিথিদের ধন্যবাদ জানান, সেই সাথে তিনি ধন্যবাদ জানান উক্ত কমিটিতে অংশগ্রহন করা সকল কর্মিগণকে যারা নিরোলস ভাবে এই সচেতন মুলক কর্মকান্ডে সম্পৃক্ত রয়েছেন এবং নতুন এই কমিটি নিয়ে কাজ করার জন্য এগিয়ে এসছেন। ইলিয়াস কাঞ্চন বলেন, বিদেশের মাটিতে প্রবাসীরা যদি এভাবে কাজ করে যায় তাহলে দেশের জন্য অনেক উপকার বয়ে আনবে। সবার সহযোগিতা পারে নিরাপদ সড়ক চাই এর কার্যক্রমকে আরো গতিশীল করতে। তিনি নিসচা কার্যক্রম বিশ্বব্য্যপী ছড়িয়ে দিতে প্রবাসীদের অগ্রনী ভুমিকা রাখার আহবান জানান।

যুক্তরাজ্য নিরাপদ সড়ক চাই শেফিল্ড নিসচা শাখা কমিটির সদস্যদের তালিকা

যুক্তরাজ্য কমিটির সভাপতি সেলিম আহমদ চৌধুরী তার বক্তব্যে বলেন, আমরা বাংলাদেশের সড়ক দুর্ঘটনারোধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনে এগিয়ে আসতে সর্বদা প্রস্তুত এবং নিরাপদ সড়ক চাই এর কার্যক্রমকে আরো গতিশীল করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনে সব সময় তৎপর। তিনি বলেন,আজ যুক্তরাজ্য নিরাপদ সড়ক চাই শেফিল্ড নিসচা শাখা কমিটির গঠন করা হয়েছে আমরা চেস্টা করছি এভাবে এই বিদেশের মাটিতে আরো অনেক শাখা গঠন করব।

তিনি আরো জানান, যুক্তরাজ্য নিসচা কমিটি গঠনের পর থেকে আমরা চেষ্টা করে যাচ্ছি নিরাপদ সড়ক চাই আন্দোলনকে শক্তিশালী করতে ও দেশের সড়ক দুর্ঘটনার হার কমিয়ে এনে দেশকে নিরাপদ সড়ক উপহার দিতে। আমাদের এই কার্যক্রম অব্যহত থাকবে।

যুক্তরাজ্য নিরাপদ সড়ক চাই শেফিল্ড নিসচা শাখা কমিটির এই মতবিনিময় সভায় প্রধান অতিথি ইলিয়াস কাঞ্চন ছাড়াও আরো উপস্থিত ছিলেন বিশেষ অতিথি আব্দুল হেলাল চৌধুরী সেলিম।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)