আপডেট অক্টোবর ১১, ২০১৭

ঢাকা সোমবার, ১ শ্রাবণ, ১৪২৫ , বর্ষাকাল, ১ জিলক্বদ, ১৪৩৯

বহির্বিশ্ব, লিড নিউজ যুক্তরাষ্ট্রকে নতুন শিক্ষা দেয়ার সময় এসেছে : ইরান

যুক্তরাষ্ট্রকে নতুন শিক্ষা দেয়ার সময় এসেছে : ইরান


ইরানের সশস্ত্র বাহিনীর মুখপাত্র ও প্রভাবশালী রেভ্যুলিউশনারি গার্ডের কমান্ডার মাসুদ জাজেইরি

১১ অক্টোবর, ২০১৭, নিরাপদ নিউজ : যুক্তরাষ্ট্রকে নতুন শিক্ষা দেয়ার সময় এসেছে বলে মন্তব্য করেছেন ইরানের সশস্ত্র বাহিনীর মুখপাত্র। তিনি বলেছেন, ইসলামি প্রজাতন্ত্রের বিরুদ্ধে পদক্ষেপের বিষয়ে প্রেসিডেন্ট ট্রাম্পকে সতর্ক থাকতে হবে। এদিকে যুক্তরাষ্ট্রের হুমকি মোকাবেলায় ইরানের সরকার ও বিরোধীদের মধ্যে ঐক্য তৈরি হচ্ছে বলে জানা গেছে।

ইরানের সশস্ত্র বাহিনীর মুখপাত্র ও প্রভাবশালী রেভ্যুলিউশনারি গার্ডের কমান্ডার মাসুদ জাজেইরি বলেন, ট্রাম্প প্রশাসন কেবল অঙ্গীকারসূচক শব্দ বুঝতে সক্ষম। তাদেরকে ক্ষমতার নতুন অর্থও বোঝাতে হবে। এখনই সময় দেশটিকে নতুন শিক্ষা দেওয়ার।

প্রেসিডেন্ট ট্রাম্প যেভাবে ইরানের ওপর কঠোর মনোভাব পোষণ করছেন তাতে ইরানে রাজনৈতিক বিভেদ দূর হচ্ছে। কট্টরপন্থীরাও উদারপন্থী সরকারের সঙ্গে যুক্তরাষ্ট্রের হুমকি মোকাবেলায় সহযোগিতার কথা জানিয়েছে। দেশটির রাজনীতিতে একটা ঐক্য তৈরি হচ্ছে।

ইরানের বিভিন্ন সংবাদপত্রে এ সংক্রান্ত প্রতিবেদন প্রকাশিত হয়েছে। কট্টরপন্থী রেভ্যুলিউশনারি গার্ড ও সরকার একসঙ্গে কাজ করছে। ইসলামিক রেভ্যুলিউশনারি গার্ড কর্পসের প্রধান মেজর জেনারেল মোহাম্মদ আলী জাফরি এবং পররাষ্ট্রমন্ত্রী জাভেদ জারিফের হাস্যোজ্জ্বল ছবি প্রকাশ করা হয়েছে।- রয়টার্স

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)