ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ৪৬ মিনিট ২১ সেকেন্ড

ঢাকা শুক্রবার, ৭ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ২৪ রবিউল-আউয়াল, ১৪৪১

ফুটবল যুদ্ধে নামছে রিয়াল-বার্সা, থাকছেন বিশ্বসেরা তারকা ফুটবলাররা

যুদ্ধে নামছে রিয়াল-বার্সা, থাকছেন বিশ্বসেরা তারকা ফুটবলাররা

যুদ্ধে নামছে রিয়াল-বার্সা, থাকছেন বিশ্বসেরা তারকা ফুটবলাররা

যুদ্ধে নামছে রিয়াল-বার্সা, থাকছেন বিশ্বসেরা তারকা ফুটবলাররা

স্পোর্টস ডেস্ক, ২১ নভেম্বর ২০১৫, নিরাপদনিউজ : আর মাত্র কয়েক ঘণ্টা। এর পরেই বিশ্ব ফুটবল প্রেমীদের চোখ জোড়া আটকে যাবে ‘এল ক্লাসিকো’ ম্যাচে। যেখানে লড়বে স্প্যানিশ দুই জায়ান্ট দল রিয়াল মাদ্রিদ আর বার্সেলোনা। এ যুদ্ধে থাকবেন বিশ্বসেরা বর্তমান তারকা ফুটবলাররা।
রিয়াল মাদ্রিদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে এল ক্লাসিকোর এ ম্যাচটি শনিবার বাংলাদেশ সময় রাত সোয়া ১১টায় শুরু হবে।
দুই দলেই নেই কোনো চোটের সংশয়। তবে, চোট কাটিয়ে ফেরা বার্সার লিওনেল মেসিকে মাঠে নামানো নিয়ে রয়েছে দ্বিধা-দ্বন্দ্ব। চোট কাটিয়ে দলের সঙ্গে ফিরেছেন ইভান রেকিতিচ। আর দুর্দন্ত ফর্মে রয়েছেন ব্রাজিল তারকা নেইমার এবং উরুগুয়ের তারকা লুইস সুয়ারেজ। ব্রাজিলের সেরা ফরোয়ার্ড নেইমার কাতালানদের হয়ে ১৪ ম্যাচ খেলে গোল করেছেন ১৩টি। আর ১৭ ম্যাচ থেকে নেইমারের সমান ১৩টি গোল করেছেন সুয়ারেজও।
রিয়ালের সেরা তারকাদের ঘরের মাঠে নামার সম্ভাবনা বেশি। চোট কাটিয়ে ওয়েলস তারকা গ্যারেথ বেল আর করিম বেনজেমা দলের অনুশীলনে ফিরেছেন। দলের প্রাণভোমরা ক্রিস্টিয়ানো রোনালদোর মাঝে কিছুটা ছন্দপতন ঘটলেও বিশ্বসেরা এ স্ট্রাইকারের ঘরের মাঠে জ্বলে উঠতে হয়তো এতটুকুও সময় লাগবে না।
ফলে, দুই দলের লড়াইটা যে সমানে সমান হবে-তা বলার অপেক্ষা রাখেনা। বার্সার হয়ে মেসি মাঠে নামলে দেখা যাবে আরেকটি ‘এমএসএন’ (মেসি-সুয়ারেজ-নেইমার) আর ‘বিবিসি’র (বেল-বেনজেমা-ক্রিস্টিয়ানো) বল দখলের যুদ্ধ। পয়েন্ট তালিকার শীর্ষস্থান আরও সুসংহত করতে রিয়ালের মাঠ থেকে জয় নিয়ে ফিরতে চায় লুইস এনরিকের বার্সা। আর নেইমার-সুয়ারেজদের দুর্দান্ত ফর্ম থামিয়ে দিয়ে বার্সার সঙ্গে পয়েন্ট ব্যবধান সমান করতে চায় স্বাগতিক হিসেবে থাকা রিয়াল।
লা লিগার বর্তমান চ্যাম্পিয়ন বার্সা ১১ রাউন্ড শেষে অর্জন করেছে সর্বোচ্চ ২৭ পয়েন্ট। সমান ম্যাচ খেলা রিয়াল ২৪ পয়েন্ট নিয়ে তালিকায় দুই নম্বরে অবস্থান করছে।
ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বার্সার বিপক্ষে লা লিগায় নিজেদের মাঠে সবশেষ সাতটি ম্যাচের মাত্র দুটিতে জিতেছে রিয়াল। বাকি ৫টি ম্যাচের চারটিতে পরাজয় বরণ করা রিয়াল বাকি ম্যাচটি ড্র করে। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে সবশেষ ১২ ম্যাচে কাতালানদের বিপক্ষে ৬টিতেই হারে রিয়াল। বাকি ৬ ম্যাচের তিনটি ড্র করে, তিনটিতে জয় পায় তারা। এদিকে, লা লিগার সবশেষ রাউন্ডে নিজেদের মাঠে বার্সা ৩-০ গোলে হারিয়েছে ভিয়ারিয়ালকে। অপরাদিকে, সেভিয়ার মাঠ থেকে ৩-২ গোলে হেরে আসে রিয়াল।
ফ্রান্সে সন্ত্রাসী হামলার জের ধরে এল ক্লাসিকো ম্যাচে নিরাপত্তা জোরদার করার ঘোষণাটি আগেই আসে। স্পেনের নিরাপত্তা বিষয়ক সেক্রেটারি ফ্রান্সিসকো মার্টিনেজ নিশ্চিত করেছেন, মাদ্রিদের সান্তিয়াগো বার্নাব্যুতে দ্বিগুন সংখ্যক পুলিশ মোতায়েন থাকবে। এল ক্লাসিকো ম্যাচ ঘিরে মাদ্রিদে অন্তত এক হাজার পুলিশ সদস্য উপস্থিত থাকেন। তবে এবারের প্রেক্ষাপটটা সম্পূর্ণ ভিন্ন। নিরাপত্তা জোরদারে ম্যাচের দিন আরো অধিক সংখ্যক নিরাপত্তা সদস্য মোতায়েন থাকবে। পুরো মাদ্রিদ শহর নিরাপত্তার চাদরে ঢেকে রাখা হবে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)