সংবাদ শিরোনাম

২১শে অক্টোবর, ২০১৭ ইং

00:00:00 রবিবার, ৭ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ , হেমন্তকাল, ২রা সফর, ১৪৩৯ হিজরী
লিড নিউজ, শিক্ষা যেসব বেসরকারি বিশ্ববিদ্যালয় এখনো নিজস্ব ক্যাম্পাসে যেতে পারেনি তাদের আবারো হুঁশিয়ারি

যেসব বেসরকারি বিশ্ববিদ্যালয় এখনো নিজস্ব ক্যাম্পাসে যেতে পারেনি তাদের আবারো হুঁশিয়ারি

পোস্ট করেছেন: মোবারক হোসেন | প্রকাশিত হয়েছে: এপ্রিল ১৫, ২০১৭ , ৭:১৩ অপরাহ্ণ | বিভাগ: লিড নিউজ,শিক্ষা

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ – ফাইল ছবি

১৫ এপ্রিল, ২০১৭, নিরাপদনিউজ : নিজস্ব ক্যাম্পাসে না যাওয়া বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোকে আবারো হুঁশিয়ারি দিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তবে এ ধরনের হুঁশিয়ারি আগে কয়েকবার দিলেও শিক্ষা মন্ত্রণালয় থেকে এ পর্যন্ত কোনো ব্যবস্থাই নেয়া হয়নি।

শনিবার ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির চতুর্থ সমাবর্তন অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর এবং রাষ্ট্রপতি আবদুল হামিদের পক্ষে প্রতিনিধি হিসেবে অনুষ্ঠানে সভাপতির বক্তৃতায় শিক্ষামন্ত্রী আবারো একই কথা বললেন।

তিনি বলেন, যেসব বেসরকারি বিশ্ববিদ্যালয় এখনো নিজস্ব ক্যাম্পাসে যেতে পারেনি এবং একাধিক ক্যাম্পাসে পরিচালনা করছে তাদের নতুন শিক্ষার্থী ভর্তি বন্ধসহ তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

শনিবার রাজধানীর ভাটারা থানাধীন মাদানী এভিনউয়ে নিজস্ব ক্যাম্পাসে উক্ত বিশ্ববিদ্যালয়টির চতুর্থ সমাবর্তন অনুষ্ঠিত হয়। জানা গেছে, ওই বিশ্ববিদ্যালয় এখনো রাজধানী ধানমন্ডিতে ভাড়া বাড়িতে আলাদা ক্যাম্পাসে শিক্ষা কার্যক্রম পরিচালনা করছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান আবদুল মান্নান বলেন, বিশ্ববিদ্যালয়গুলোকে বাজারমুখীতা থেকে বের হয়ে, জ্ঞান প্রসারে গবেষণায় মনোনিবেশ করতে হবে। তিনি বলেন, বিশ্ববিদ্যালয়গুলো নানা ধরনের ছলচাতুরি করে। শিক্ষার্থীদের কাছে উচ্চহারে বেতন নেয়, অথচ শিক্ষক-কর্মচারীদের বেতন দেয় না। তাদের বিরুদ্ধে দ্রুততম সময়ের মধ্যে ব্যবস্থা নেয়া হবে।
সমাবর্তন বক্তা অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী বলেন, অর্জিত জ্ঞান শুধু সনদ লাভের উদ্দেশে সীমাবদ্ধ না রেখে দেশ ও জাতির সেবায় নিয়োজিত করতে হবে। আধুনিক তথ্য-প্রযুক্তিতে জ্ঞান আহরণ করার আহ্বান জানান তিনি।
সমাবর্তনে এক হাজার ৬১০ জন শিক্ষার্থীকে গ্রাজুয়েশন ও পোস্ট গ্রাজুয়েশন ডিগ্রি এবং কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য ছয়জনকে স্বর্ণপদক দেয়া হয়। বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান হাসান মাহমুদ রাজা, ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. এম রিজওয়ান খান অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn1Digg thisShare on Tumblr0Email this to someonePin on Pinterest0Print this page

comments

Bangla Converter | Career | About Us