সংবাদ শিরোনাম

২২শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং

00:00:00 শুক্রবার, ১১ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ , বসন্তকাল, ৭ই জমাদিউস-সানি, ১৪৩৯ হিজরী
বিনোদন, মতামত, লিড নিউজ ‘যে কোনো কিছুতে স্বীকৃতি পাওয়া জীবনের পরম প্রাপ্তি,এই আনন্দ ভাষায় প্রকাশ করা যায় না’

‘যে কোনো কিছুতে স্বীকৃতি পাওয়া জীবনের পরম প্রাপ্তি,এই আনন্দ ভাষায় প্রকাশ করা যায় না’

পোস্ট করেছেন: Nsc Sohag | প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ১১, ২০১৮ , ১:৩৮ অপরাহ্ণ | বিভাগ: বিনোদন,মতামত,লিড নিউজ

চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন

নিরাপদনিউজ: পুরস্কার পাওয়া বা কোনো কিছু অর্জন করা মানুষকে আনন্দিত করে। যে কোনো কিছুতে স্বীকৃতি পাওয়া জীবনের পরম প্রাপ্তি। আমরা যখন স্কুলে পড়ি তখন স্কুলের ওপরের ক্লাসে ওঠার বিষয়টা যেমন আনন্দের ছিল। মেট্রিক পাস করা কিংবা খেলায় অংশ গ্রহণ করে পুরস্কার জিতলে যে রকম আনন্দ হতো, তেমনি অনেক আনন্দের ব্যাপার রয়েছে আমার জীবনে। একুশে পদক পাওয়া এক বিশাল ব্যাপার। যে একুশকে লালন করেছি ভেতরে ভেতরে সারা জীবন। যাদেরকে শ্রদ্ধা করেছি, শহীদ মিনারে ফুল দিয়েছি। সেই শহীদদের নামে পাওয়া পুরস্কার ভীষণ সম্মানের বিষয়। এই আনন্দ ভাষায় প্রকাশ করা যায় না। এ কেবল অনুভবের বিষয়, যে কাজের জন্য স্বীকৃতি দিয়েছে। পুরস্কারের আশায় কাজ শুরু করি নি। মানুষকে সড়কের মড়ক থেক বাচাঁনোর জন্য কাজ করেছি। পুরস্কার না পেলেও কাজ অব্যাহত থাকতো।

কাজ করছি জনগণকে সচেতন করার জন্য। জনগণকে মৃত্যুর হাত থেকে বাঁচানোর উদ্দেশ্যে। মুক্তিযোদ্ধারা যেমন দেশকে বাচাঁনোর জন্য যুদ্ধ করেছেন, তাদের দায়িত্ব বোধ থেকে দেশকে স্বাধীন করে গেছেন। ভাষা শহীদরা যে রকম ভাষাকে প্রতিষ্ঠিত করে গেছেন। সে রকম আমারও দায়িত্ব হল এই সড়কের হাত থেকে মানুষকে রক্ষা করা। আজ ২৫ বছর ধরে কাজ করছি। স্বীকৃতি পেলাম । ভালোই লাগছে।

উল্লেখ্য, ১৯৯৩ সালের ২২ অক্টোবর এক সড়ক দুর্ঘটনায় চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের স্ত্রী মারা যান। পরে ওই বছর ২৭ নভেম্বর সংবাদ সম্মেলন করে ‘নিরাপদ সড়ক চাই’ নামে একটি সংগঠন গঠন করেন। সেই থেকে চলচ্চিত্রের পাশাপাশি সমাজসেবা করছেন জনপ্রিয় এই চিত্রনায়ক। সমাজসেবায় অবদানের স্বীকৃতি হিসেবে এ বছর একুশে পদক পাচ্ছেন তিনি। সম্প্রতি গণমাধ্যমে দেয়া তার সাক্ষাৎকারটির কিছু অংশ পাঠকদের জন্য তুলে ধরা হলো।

Share this...
Print this pageShare on FacebookShare on Google+Tweet about this on TwitterShare on LinkedInEmail this to someone

comments

Bangla Converter | Career | About Us