আপডেট ২ মিনিট ১৫ সেকেন্ড

ঢাকা সোমবার, ৭ কার্তিক, ১৪২৬ , হেমন্তকাল, ২২ সফর, ১৪৪১

জানতে হবে মানতে হবে যে ১০ ধরনের বন্ধুর কারণে পকেট খালি থাকবে আপনার

যে ১০ ধরনের বন্ধুর কারণে পকেট খালি থাকবে আপনার

friends costing money
ঢাকা, ২৪ জানুয়ারি ২০১৫, নিরাপদনিউজ: বন্ধুরা যেমন জীবনের সবচেয়ে ভালো অংশ হয়ে ওঠেন, তেমনি তারা ক্ষতির কারণও হতে পারেন। এখানে জেনে নিন ১০ ধরনের বন্ধুর কথা, যাদের কারণে আপনার পকেটের অর্থগুলো হাওয়ায় মিলিয়ে যাবে।
১. ঋণগ্রহীতা : এরা এমন মানুষই হয়ে থাকেন। তারা নিয়মিত আপনার কাছ থেকে নানা কারণে টাকা ধার চাইবেন। তার সঙ্গে কোথাও খেতে গেলে তিনি সব সময় অর্ধেক বিল আপনাকে দিতে বলবেন। বাড়ি ভাড়া দিতে টাকা নেবেন এবং সময়মতো ফেরত দেবেন না।
২. খরুচে : এরা খরচবহুল কাজে আপনাকে সঙ্গে নিতে চাইবেন। কোথাও ঘুরতে যেতে চাইলে দামি রিসোর্টে যেতে বুদ্ধি দেবেন তারা। হয় তারা ধনী পরিবারের সন্তান অথবা টাকা জমিয়ে রাখতে একদমই পছন্দ করেন না। এদের সঙ্গে চললে আপনার পকেট ফাঁকা হতে বেশি সশয় লাগবে না।
৩. বাজে আড্ডার উদ্যোক্তা : এরা সব সময় আপনাকে বাজে আড্ডায় নিয়ে যেতে চান। তিনি এসব আড্ডায় পকেট থেকে নিমিষেই গাঁজা বের করেন অথবা অ্যালকোহলের বোতল খোলেন।
৪. ভয়াবহ উদ্যোক্তা : এই বন্ধু মাথায় এমন আইডিয়া নিয়ে চলেন যা কিনা দুনিয়াটিকে বদলে দিতে পারে। আর এ জন্য কিছু টাকা দরকার তার। আপনি যদি তাকে একটু সহায়তা করেন, তবে বিশ্বটাকে বদলে দিতে পারেন তিনি। তাই এ জন্যে ঘনঘন টাকা চাইবেন তিনি।
৫. বিশ্বপ্রেমিক : প্রথম মাসে ক্যান্সার গবেষণার জন্যে তিনি সাইকেল ম্যারাথনের আয়োজক ছিলেন। পরের মাসে গৃহহীনদের জন্যে বাসস্থানের ব্যবস্থা করতে অর্থ সাহায্য নিচ্ছেন তিনি। এভাবে সব সময় আপনার কাছে কিছু অর্থ সহায়তা চাইবেন তিনি। কিন্তু কাজের কাজ কিছুই হয়তো হয় না।
৬. পার্টি বয় : এরা যেকোনো বিষয় নিয়ে পার্টির আয়োজন করেন। জন্মদিন যেতে না যেতেই এ উপলক্ষে বিশেষ ভ্রমণ ইত্যাদি। এসব কাজে আপনার পকেট বেশ রোগা হয়ে পড়বে।
৭. উপহারদাতা : হয়তো কোনো অনুষ্ঠানে কাছের মানুষদের জন্যে ছোটখাটো উপহার কিনলেন। কিন্তু এক বন্ধু দামি গিফটের সমাহার নিয়ে চলে আসলেন আপনার পরিবারের জন্যে। এখন তার পরিবারকে উপহার দেওয়া আপনার গুরু দায়িত্ব।
৮. বাড়তি খরচের পরামর্শদাতা : ধরুন, বন্ধুকে নিয়ে একটি টেলিভিশন কিনতে গিয়েছেন। পরিবারের চাহিদা অনুযায়ী ৩০ ইঞ্চি পর্দার একটি দারুণ টিভি কিনবেন আপনি। কিন্তু বন্ধুর নানা পরামর্শ দান থামছেই না, যতক্ষণ পর্যন্ত আপনি ৪২ ইঞ্চিরটা না কিনছেন।
৯. সবার প্রথমে তিনি : এ ধরনের বন্ধুরা নতুন কোনো মোবাইল প্রথম হাতে পেতে সবার আগে লাইনে দাঁড়ান। তার সঙ্গে সঙ্গে আপনিও যদি যোগ দেন, তবে হাত খালি হতে সময় লাগবে না।
১০. জুয়াড়ি : হয়তো জুয়ায় দারুণ নেশা তার। একবার এই বন্ধুর সঙ্গে জুয়ার আসরে যাবেন তো আপনার দফা রফা হবে চোখের নিমিষেই। আপনি না খেললেও তাকে টাকা ধার দিতে হবে অথবা মুহূর্তে আপনি নিজেই জুয়াড়ি হয়ে যাবেন।
সূত্র : বিজনেস ইনসাইডার

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)