ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ৫৮ মিনিট ২৪ সেকেন্ড

ঢাকা বৃহস্পতিবার, ৩ কার্তিক, ১৪২৫ , হেমন্তকাল, ৮ সফর, ১৪৪০

ব্যবসা-বাণিজ্য রমজা‌নে হয়রানি থেকে মুক্তি দিতে মাং‌সের মূল্য নির্ধারণ

রমজা‌নে হয়রানি থেকে মুক্তি দিতে মাং‌সের মূল্য নির্ধারণ

নিরাপদ নিউজ : আসন্ন রমজা‌নে রাজধানীবাসীর হয়রানি থেকে মুক্তি দিতে মাং‌সের মূল্য নির্ধারণ ক‌রে দি‌য়ে‌ছে ঢাকা দ‌ক্ষিণ সি‌টি ক‌রপো‌রেশন (ডিএস‌সি‌সি)। একই সঙ্গে কেউ এই আদেশ অমান্য করলে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হ‌বে বলেও জানিয়েছেন সিটি মেয়র সাঈদ খোকন।

সোমবার দুপু‌রে নগরভব‌নে ব্যবসায়ী‌দের স‌ঙ্গে মত‌বি‌নিময় শে‌ষে তিনি দাম নির্ধার‌ণের এই ঘোষণা দেন।

সিটি করপোরেশের ঘোষণা অনুযায়ী, এ বছর রমজা‌নে দেশি গরুর মাংস প্র‌তি কেজি ৪৫০ টাকা, বি‌দেশি বোল্ডার গরুর মাংস ৪২০ টাকা, ম‌হিষের মাংস সর্বোচ্চ ৪২০ টাকা দরে বিক্রি করতে পারবেন ব্যবসায়ীরা। এছাড়া খা‌সির মাংস প্র‌তি কেজি ৭২০ টাকা নির্ধারণ করা হয়েছে।

মতবিনিময় সবায় সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, প্রধান স্বাস্থ্যকর্মকর্তা ব্রি‌গে‌ডিয়ার জেনা‌রেল শেখ সালাহউ‌দ্দিন, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার ক‌মডোর ‌মো. জা‌হিদ হোসেন, প্রধান রাজস্ব কর্মকর্তা ইউসুফ আলী সরদার ও বাংলা‌দেশ মাংস ব্যবসায়ী স‌মি‌তির মহাস‌চিব র‌বিউল আলম উপ‌স্থিত ছি‌লেন।

এদিকে, ডিএস‌সি‌সি’র পক্ষ থে‌কে মাংস ব্যবসায়ী‌দের কিছু নি‌র্দেশনা দেওয়া হ‌য়ে‌ছে। এর মধ্যে স্বাস্থ্যসম্মত ও হালাল উপা‌য়ে পশু জবাই, বাসি-পচা মাংস বি‌ক্রি না করা এবং মাং‌সের মূল্যতা‌লিকা দৃশ্যমান স্থা‌নে প্রদর্শন করা অন্যতম।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)