ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট এপ্রিল ২০, ২০১৫

ঢাকা মঙ্গলবার, ৪ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ২০ রবিউল-আউয়াল, ১৪৪১

ভ্রমন রাঙামাটির পর্যটন সেক্টর উন্নয়নে কনসালটেন্ট নিয়োগ করা হবে

রাঙামাটির পর্যটন সেক্টর উন্নয়নে কনসালটেন্ট নিয়োগ করা হবে

রাঙামাটির পর্যটন সেক্টর উন্নয়নে কনসালটেন্ট নিয়োগ করা হবে

রাঙামাটির পর্যটন সেক্টর উন্নয়নে কনসালটেন্ট নিয়োগ করা হবে

রাঙামাটি, ২০ এপ্রিল ২০১৫, নিরাপদনিউজ : রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেছেন, আলোচনা পর্যালোচনার মাধ্যমে জেলার দরিদ্র ও প্রান্তিক জনগণের ভাগ্য উন্নয়নে সকলকে এগিয়ে আসতে হবে। জেলার বসবাসরত মানুষের কল্যাণের লক্ষ্যে বিভাগীয় প্রধানদের পরিষদে অনুষ্ঠিত প্রত্যেক মাসিক ও উন্নয়নসভায় উপস্থিত থেকে সুপরামর্শ ও মতামত প্রদানেরও আহ্বান জানান। তিনি বলেন, জেলার পর্যটন সেক্টরকে আরো উন্নয়ন করার লক্ষ্যে নতুন নতুন পদক্ষেপ গ্রহণ করে পর্যটকদের  এ জেলার প্রতি আরো আকর্ষন বাড়াতে হবে। পর্যটন সেক্টরকে ঘিরে এখানকার অনেক প্রতিষ্ঠান ও জনজীবন সম্পৃক্ত রয়েছে। এখানকার উৎপাদিত হস্থশিল্প সামগ্রী, যানবাহন, হোটেল, মোটেল ও সংস্কৃতি সবকিছুই এই পর্যটন সেক্টরের সাথে অঙ্গাঅঙ্গিভাবে জড়িত। তাই এ সেক্টরকে আরো উন্নয়ন করার জন্য মাষ্টার প্লানের মাধ্যমে কনসালটেন্ট নিয়োগের বিষয়েও তিনি গুরুত্বারোপ করেন। গতকাল রবিবার সকালে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত পরিষদের মাসিক সভায় সভাপতির বক্তব্যে চেয়ারম্যান একথা বলেন।রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা এস এম জাকির হোসেনের পরিচালনায় সভায় পরিষদের নব নিযুক্ত সদস্যগন, প্রশাসনিক কর্মকর্তা মনতোষ চাকমা, জনসংযোগ কর্তকর্তা অরুনেন্দু ত্রিপুরা, সহকারী প্রকৌশলী পরাক্রম চাকমাসহ হস্থান্তরিত বিভাগের বিভাগীয় কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।সভায় স্বাস্থ্য বিভাগের প্রতিনিধি জানান, জেলায় স্বাস্থ্য বিভাগের উন্নয়নে কনসালটেন্ট নিয়োগের জন্য মন্ত্রনালয়ে পত্র প্রেরন করা হয়েছে। এছাড়া রাঙ্গামাটি জেনারেল হাসপাতালের বাউন্ডারী দেওয়াল এর পাশে যেসব অবৈধ স্থাপনা রয়েছে সে স্থাপনাগুলো উচ্ছেদ্দের বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জেলা প্রশাসনকে পত্র প্রেরণ করা হয়েছে।
প্রাথমিক শিক্ষা কর্মকর্তার প্রতনিধি জানান, জেলার ২টি আবাসিক বিদ্যালয়ের জন্য এখনো কোন বরাদ্দ পাওয়া যায়নি এছাড়া সংস্কারের জন্য জেলার জরাজির্ণ মোট ২৬টি বিদ্যালয়ের তালিকা ইতোমধ্যে জেলা পরিষদে প্রেরণ করা হয়েছে। তিনি বলেন, অনুষ্ঠিত বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টে বিজয়ী দলকে সংবর্ধনা দেওয়ার জন্য পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।
মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বলেন, ইতোমধ্যে দেশের সকল জেলার ন্যয় রাঙ্গামাটিতেও এইচএসসি পরীক্ষা সমাপ্ত হয়েছে এবং আগামী ১ মে থেকে শ্রেণীকক্ষে পাঠদান কার্যক্রম শুরু করা হবে। তিনি বলেন, ৭ম শ্রেণীতে মেধা ভিত্তিক বৃত্তি ফলাফল চুড়ান্ত করা হয়েছে খুব শীর্ঘই আনুষ্ঠানিকভাবে শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করা হবে।পরিবার পরিকল্পনা বিভাগের প্রতিনিধি জানান, জেলা প্রতিটি মিাধ্যমিক বিদ্যালয়ে সকল বিষয়ের পাশাপাশি মেয়েদের স্বাস্থ্য সচেতনতা নিয়ে ক্লাস চালু করা প্রয়োজন এতে করে মেয়েরা আরো সচেতন হবে। প্রাণী সম্পদ বিভাগের কর্মকর্তা জানান, জেলার ১০টি উপজেলায় ভেড়া পালনের উপর প্রশিক্ষণ প্রদান করা হবে এছাড়া খামারে বাচ্চা উৎপাদন ও চিকিৎসা প্রদান কার্যক্রম চলছে। যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক জানান, প্রশিক্ষণ কার্যক্রম যথাযথভাবে চলছে এবং আগামী ২৫ এপ্রিল ৬০জনকে প্রশিক্ষণ প্রদান করা হবে।
ক্রীড়া বিভাগের ক্রীড়া কর্মকর্তা জানান, গত ১৯মার্চ থেকে ৯এপ্রিল ২০১৫ইং পর্যন্ত কাপ্তাই উপজেলার বিদ্যালয় মাঠে প্রশিক্ষণ কার্যক্রম সম্পন্ন করা হয়েছে।  বালুখালী, লংগদু ও বনরুপা, চেঙ্গী এবং আসামবস্তী হর্টিকালচারের উদ্যান তত্ত্ববিদগন জানান, হর্টিকালচারে চারা কলাম মজুদ রয়েছে এবং আগামী বর্ষা মৌসুমকে সামনে রেখে চারা কলাম উৎপাদনের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।সভায় পরিষদের হস্তান্তরিত বিভাগের অন্যানো কর্মকর্তাগণ স্ব স্ব বিভাগের কার্যক্রম, সমস্যা ও মতামত উপস্থাপন করেন এবং চেয়ারম্যান ও সদস্যগন  উপস্থাপিত সমস্যা ও মতামত গুলো গুরুত্বের সাথে আলোচনা করে সমাধানের পরামর্শ এবং পরিষদ হতে সহযোগিতার আশ্বাস প্রদান করেন ।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)