আপডেট ৩৫ সেকেন্ড

ঢাকা শনিবার, ১২ জ্যৈষ্ঠ, ১৪২৫ , গ্রীষ্মকাল, ১০ রমযান, ১৪৩৯

আইন-আদালত, লিড নিউজ রাজধানীর গুলশানে কোরীয় নারী হত্যার এক আসামি মানিকের যাবজ্জীবন

রাজধানীর গুলশানে কোরীয় নারী হত্যার এক আসামি মানিকের যাবজ্জীবন

মানিক সরকার নিহত রো জং সিয়ং ও তার স্বামীর পরিচালিত ‘আরিয়ান কোরিয়ান’ নামে রেস্তোরাঁর কর্মী ছিলেন।

২০ এপ্রিল ২০১৭, নিরাপদ নিউজ : রাজধানীর গুলশানে কোরীয় নারী রো জং সিয়ং (৬৯) হত্যা মামলায় এক আসামির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার ঢাকার ৪ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক আবদুর রহমান সরদার এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত আসামি হলেন মানিক সরকার। রায় ঘোষণার সময় তিনি আদালতে উপস্থিত ছিলেন। মানিক সরকার নিহত রো জং সিয়ং ও তার স্বামীর পরিচালিত ‘আরিয়ান কোরিয়ান’ নামে রেস্তোরাঁর কর্মী ছিলেন।

রায়ে বলা হয়েছে, নিহত নারীর মেয়ের খারাপ আচরণ, আসামিকে মারধরসহ তার বেতন-ভাতা ও অন্য সুযোগ-সুবিধা নিয়ে বিরোধের জের ধরে এ হত্যাকাণ্ড ঘটে। অবশ্য গ্রেফতারের পর মানিক সরকার আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছিলেন।

মামলা সূত্রে জানা গেছে, ২০১১ সালের ৯ নভেম্বর কোরীয় নাগরিক রো জং সিয়ংকে ধারালো চাকু দিয়ে আঘাত করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে কোরিয়ায় নিয়ে যাওয়া হয়। সেখানে ওই বছরের ১৭ নভেম্বর তিনি মারা যান।

এ ঘটনায় নিহত নারীর স্বামী পার্ক জ্যাং সিয়ং বাদী হয়ে গুলশান থানায় একটি মামলা করেন। এই দম্পতি দীর্ঘ ৪৫ বছর ধরে গুলশানে রেস্তোরাঁটি পরিচালনা করে আসছিলেন।

ঘটনা তদন্ত শেষে ২০১২ সালের ৩০ এপ্রিল আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয়া হয়। ওই বছরের জুলাই মাসে আসামির বিরুদ্ধে বিচার শুরু হয়।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)