আপডেট ডিসেম্বর ১১, ২০১৪

ঢাকা রবিবার, ৬ কার্তিক, ১৪২৬ , হেমন্তকাল, ২১ সফর, ১৪৪১

রাজশাহী, শিক্ষানগরী সংবাদ, সড়ক সংবাদ রাজশাহীতে গ্রেপ্তারকৃত চালক ও হেলপারদের জামিন

রাজশাহীতে গ্রেপ্তারকৃত চালক ও হেলপারদের জামিন

driver jamin

নিরাপদ নিউজ : সড়ক দুর্ঘটনায় রাজশাহী কলেজের তিন ছাত্রী নিহতের ঘটনায় দায়ের করা মামলায় গ্রেফতারের চার ঘণ্টা পর জামিন পেয়েছেন দুর্ঘটনাকবলিত বাসের চালক ও দুই হেলপার। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টার দিকে রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট-৩ আদালতের বিচারক শারমিন আক্তার শুনানি শেষে তাদের জামিন মঞ্জুর করেন। রাজশাহী মহানগর কোর্ট জিআরও আলতাফ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। জামিন পাওয়া আসামিরা হলেন- ইসলাম পরিবহণের দুর্ঘটনাকবলিত যাত্রীবাহী বাসটির চালক আব্দুল বাতেন (৪৫) ও তার সহকারী ইমরান হোসেন (২৭) এবং রাজশাহী কলেজের ভাড়ায়চালিত ছাত্রীবাহী লাকি পরিবহণের বাস চালকের সহকারী ইজাবুল (৪৫)।
এর আগে গতকাল বৃহস্পতিবার সকাল ৭টার দিকে নগরীর শিরোইল কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে তাদের গ্রেফতার করে পুলিশ। পরে সকাল সাড়ে দশটার দিকে তাদের আদালতে নেয়া হয়। নগরীর মতিহার থানার ওসি আলমগীর হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে গত মঙ্গলবার রাত পৌনে সাতটার দিকে নগরীর মেহেরচ-ি এলাকার নিজ বাড়ি থেকে পুলিশ লাকি পরিবহণের দুর্ঘটনাকবলিত বাসের চালক আবদূর রাজ্জাককে গ্রেফতার করে। এর ২৪ ঘণ্টার মধ্যেই পরদিন বুধবার দুপুরে আদালত থেকে জামিনে মুক্তি পান তিনি।
এদিকে তিন ছাত্রী নিহতের ঘটনায় দায়ের করা মামলায় গ্রেফতারের অল্প সময় পরই অভিযুক্ত বাস চালক ও হেলপাররা জামিন পাওয়ায় ক্ষোভ প্রকাশ করছেন রাজশাহী কলেজের অধ্যক্ষ মুহাম্মদ হাবিবুর রহমানসহ সংশ্লিষ্টরা। এ সময় তিনি মর্মান্তিক সড়ক দুর্ঘটনার জন্য দায়ীদের বিচার নিশ্চিত করার দাবি জানান।
সূত্র মতে, গত ৭ ডিসেম্বর দুপুরে নগরীর উপকণ্ঠ কাটাখালি এলাকায় রাজশাহী কলেজের ছাত্রীদের বহনকারী লাকি পরিবহণের একটি বাসের সঙ্গে অপর একটি যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে কলেজের তিন ছাত্রী নিহত ও অন্তত ৪০ জন আহত হন। এ ঘটনায় মতিহার থানার উপ-পরিদর্শক (এসআই) বাকি বিল্লাহ বাদি হয়ে ৭ ডিসেম্বর রাতেই থানায় মামলাটি দায়ের করেন। মামলায় রাজশাহী কলেজের ছাত্রী বহনকারী বাস ‘লাকী পরিবহন’ ও ‘ইসলাম পরিবহণের চালক ও হেলপারদের আসামি করা হয়। ঘটনার পর থেকে অভিযুক্ত বাস চালক ও হেলপাররা পলাতক রয়েছে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)