আপডেট মার্চ ১৫, ২০১৯

ঢাকা শনিবার, ১০ চৈত্র, ১৪২৫ , বসন্তকাল, ১৬ রজব, ১৪৪০

ক্রিকেট রাব্বির ক্যারিয়ার সেরা বোলিংয়ে গাজীর জয়

রাব্বির ক্যারিয়ার সেরা বোলিংয়ে গাজীর জয়

নিরাপদ নিউজ:  ক্যারিয়ার সেরা বোলিংয়ে খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে কম রানে থামালেন কামরুল ইসলাম রাব্বি। রবিউল হকের দারুণ বোলিংয়ে ছোট পুঁজি নিয়েও প্রাণপণে লড়াই করল নাজিমউদ্দিনের দল। তবে শামসুর রহমান ও পারভেজ রসুলের ফিফটিতে জয় তুলে নিল গাজী গ্রুপ ক্রিকেটার্স।

ঢাকা প্রিমিয়ার লিগের তৃতীয় রাউন্ডের ম্যাচে ৩ উইকেটে জিতেছে ইমরুল কায়েসের দল। ১৩৯ রানের লক্ষ্য ৬১ বল বাকি থাকতে পেরিয়ে যায় তারা।

বিকেএসপির তিন নম্বর মাঠে শুক্রবার টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি খেলাঘরের। এক প্রান্ত আগলে রেখেছিলেন মাহিদুল ইসলাম অঙ্কন। অন্য প্রান্তে যেন ছিল ব্যাটসম্যানদের যাওয়া-আসার মিছিল।

কিপার-ব্যাটসম্যান মাহিদুল ছাড়া প্রথম পাঁচ ব্যাটসম্যানের আর কেউ যেতে পারেননি দুই অঙ্কে। তাকে কিছুটা সঙ্গ দেন ভারতীয় ব্যাটসম্যান অশোক মেনারিয়া ও অধিনায়ক নাজিমউদ্দিন।

তিন চারে ২১ রান করা নাজিমকে ফিরিয়ে খেলাঘরের প্রতিরোধ ভাঙেন রাব্বি। চোয়ালবদ্ধ প্রতিজ্ঞায় ১১৭ বলে পাঁচ চার ও দুই ছক্কায় ৫৭ রান করা মাহিদুলকে থামান নাসুম আহমেদ। এরপর খেলাঘরকে বেশিদূর যেতে দেননি ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো পাঁচ উইকেট নেওয়া রাব্বি।

অভিজ্ঞ এই পেসার ২৪ রানে নেন ৫ উইকেট। লিস্ট ‘এ’ ক্রিকেটে তার আগের সেরা ছিল ৫/৬৪।

ছোট রান তাড়ায় শুরুটা ভালো হয়নি গাজীর। রনি তালুকদার ও ইমরুলকে বোল্ড করে দ্রুত বিদায় করেন তরুণ পেসার রবিউল। রান আউট হয়ে ফিরেন মাইশুকুর রহমান। রানের খাতা খোলার আগেই ফিরেন মেহেদি হাসান। ৩৮ রানে চার উইকেট হারিয়ে চাপে পড়ে যায় গাজী।

ভারতীয় অলরাউন্ডার রসুলের সঙ্গে ৬২ রানের জুটিতে দলকে পথ দেখান শামসুর। প্রতিরোধ গড়া এই জুটিও ভাঙেন রবিউল। ৭৭ বলে ছয় চার ও এক ছক্কায় ৫১ রান করে ফিরে যান শামসুর।

তৌহিদ তারেককে দ্রুত ফিরিয়ে লিস্ট ‘এ’ ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো পাঁচ উইকেট নেন রবিউল। তার ছোবল এড়িয়ে অপরাজিত ফিফটিতে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন রসুল। ৭৮ বলে ছয় চার ও এক ছক্কায় তিনি করেন ৫৯ রান।

রবিউল ৪১ রানে নেন ৫ উইকেট। এগিয়ে আসতে পারেননি দলের অন্য বোলাররা। তাই টানা তৃতীয় হার এড়াতে পারেনি খেলাঘর।

ক্যারিয়ার সেরা বোলিংয়ে গাজীর দ্বিতীয় জয়ে সবচেয়ে বড় অবদান রাখা রাব্বি জেতেন ম্যাচ সেরার পুরস্কার।

সংক্ষিপ্ত স্কোর:

খেলাঘর সমাজ কল্যাণ সমিতি: ৪৭.৫ ওভারে ১৩৮ (রবি ৪, রাফসান ৯, মাহিদুল ৫৭, ইফতেখার ২, অমিত ০, মেনারিয়া ১৫, নাজিম ২১, মাসুম ৭, রবিউল ৭*, ইরফান ২, তানভীর ১; আবু হায়দার ১/২২, মাইশুকুর ১/৬, মেহেদি ২/১৮, নাসুম ১/৩৫, রাব্বি ৫/২৪, রসুল ০/২৮)

গাজী গ্রুপ ক্রিকেটার্স: ৩৯.৫ ওভারে ১৪২/৭ (রনি ২, ইমরুল ৫, শামসুর ৫১, মাইশুকুর ৫, মেহেদি ০, রসুল ৫৯*, তারেক ১, শামসুল ৬, আবু হায়দার ৬*; রবিউল ৫/৪১, রবি ০/১১, ইরফান ০/২৪, মাসুম ০/২৩, তানভীর ১/৩৪, মেনারিয়া ০/৮)

ফল:  গাজী গ্রুপ ক্রিকেটার্স ৩ উইকেটে জয়ী

ম্যান অব দা ম্যাচ: কামরুল ইসলাম রাব্বি

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)