ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ৪ মিনিট ৫৯ সেকেন্ড

ঢাকা শনিবার, ৯ আষাঢ়, ১৪২৫ , বর্ষাকাল, ৮ শাওয়াল, ১৪৩৯

নিসচা সংবাদ, লিড নিউজ রামপুরা ট্রাফিক জোন, ট্রাফিক পূর্ব বিভাগ ডিএমপি ট্রাফিক এর বর্নাঢ্য র‍্যালি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

রামপুরা ট্রাফিক জোন, ট্রাফিক পূর্ব বিভাগ ডিএমপি ট্রাফিক এর বর্নাঢ্য র‍্যালি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

রামপুরা ট্রাফিক জোন, ট্রাফিক পূর্ব বিভাগ ডিএমপি ট্রাফিক এর বর্নাঢ্য র‍্যালি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

নিরাপদ নিউজ :  “ট্রাফিক আইন মেনে নিরাপদে পথ চলি” এ স্লোগানকে সামনে রেখে সড়কে নানা দুর্ঘটনা এড়াতে ও জনগনের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ডেমরায় অনুষ্ঠিত হলো ট্রাফিক পুলিশের মতবিনিময় সভা। ট্রাফিক পূর্ব বিভাগের উদ্যোগে ও রামপুরা ট্রাফিক জোনের আয়োজনে মঙ্গলবার দুপুরে হাজী হোসেন প্লাজা প্রাঙ্গনে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ডিএমপির ট্রাফিক পূর্ব বিভাগের উপ-পুলিশ কমিশনার ড. এ.এইচ.এম কামরুজ্জামানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন “ নিরাপদ সড়ক চাই” এর চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। বিশেষ অতিথি ছিলেন ডিএমপির ট্রাফিক দক্ষিণের যুগ্ম-পুলিশ কমিশনার মফিজ উদ্দিন আহম্মেদ পিপিএম। সভায় আরো বক্তব্য রাখেন- ইতি রাণী বিশ্বাস,প্রধান শিক্ষিকা এম এ গফুর মডেল স্কুল,ডেমরা,আলহাজ্ব মোহাম্মদ আলী-সাধারণ সম্পাদক,সারুলিয়া আওয়ামীলীগ,রোকসানা বেগম-যুগ্ম-সম্পাদক,৭০ নং ওয়ার্ড ঢাকা দক্ষিণ।  দশম শ্রেণীর ছাত্র রায়হান বিন জিসান,ছাত্রী সিরাজুম মুনিরা। মোঃ শহীদুল ইসলাম, চেয়ারম্যান সারুলিয়াইউনিয়ন পরিষদ। সৈয়দ এহসান উল হক কামাল, মহাসচিব,নিরাপদ সড়ক চাই। জসিম উদ্দিন মজুমদার,সভাপতি-স্টাফ কোয়ার্টার দোকান মালিক সমিতি। ইঞ্জিঃএ এস এম মুক্তারুজ্জামান,সিনিঃসহকারি পুলিশ কমিশনার,রামপুরা ট্রাফিক জোন। নাজমুন্নাহার-উপ পুলিশ কমিশনার,ট্রাফিক পূর্ব জোন। ইফতেখারুজ্জামান-অতিরিক্ত পুলিশ কমিশনার,ট্রাফিক পূর্ব জোন,ডেম্রা। সাইদুল ইসলাম পিপিএম,অতিরিক্ত পুলিশ কমিশনার ট্রাফিক পূর্ব জোন প্রমুখ।  এ সময় আরো উপস্থিত ছিলেন পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, বিভিন্ন স্কুলের শিক্ষার্থী, অভিভাবক, পরিবহন চালক ও শ্রমিকসহ এলাকার জনসাধারণ।

মত বিনিময়ের আগে ডেমরার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, পরিবহন মালিক ও গণমাধ্যম কর্মীসহ সব শ্রেণী পেশার মানুষদের নিয়ে একটি বর্নাঢ্য র‌্যালী বের করেন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন।

অনুষ্ঠানে ইলিয়াস কাঞ্চন তার বক্তব্যে বলেন, সড়ক দুর্ঘনটনার অন্যতম প্রধান কারণ দ্রুত গতি। যানবাহনের গতি যত দ্রুত হবে তত দুর্ঘটনা বাড়বে। চালকদের অবশ্যই ওভারটেকিং ও ওভারস্পীড থেকে বিরত থাকতে হবে। আর পথচারীদের কৌশলী হয়ে গাড়ির গতি বুঝে সর্তকভাবে রাস্তা পাড় হতে হবে যাতে চালক পথচারীকে দেখেন। চালকের সঙ্গে ভাল ব্যবহার করতে হবে যাতে চালক ঠান্ডা মাথায় গতি নিয়ন্ত্রণ রেখে গাড়ি চালায়। মোটর সাইকেল চালকসহ আরহীদের অবশ্যই হেলমেট পড়তে হবে। সড়কে মৃত্যুর মিছিল রোধ করতে চালকদের পাশাপাশি পথচারী ও যাত্রীদের সচেতন হতে হবে।

সকলকে ট্রাফিক আইন এবং সড়কে চলাচল বিধিমালা জানতে ও মানতে হবে। সড়ক দূর্ঘটনা রোধের জন্য কাউকে দোষারোপ নয়,বরং নিজে দায়িত্ব গ্রহন করতে হবে। আমাদের দেশে শিক্ষা কার্যক্রমের সঙ্গে সড়কে চলচলের নিয়মগুলো শেখাতে হবে। সর্বোপরি স্কুল ভিত্তিক ও পারিবারিকভাবে যার যার অবস্থান থেকে সকলকে ট্রাফিক আইন সম্পর্কে জানতে হবে। তাহলেই সড়ক দূর্ঘটনা বহুলাংশে কমে আসবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন নিরাপদ সড়ক চাই এর সাংগঠনিক সম্পাদক এসএম আজাদ হোসেন,আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মিরাজুল মইন জয় ও সদস্য কামাল হোসেন।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)