আপডেট ১৭ সেকেন্ড

ঢাকা মঙ্গলবার, ২ শ্রাবণ, ১৪২৬ , বর্ষাকাল, ১৩ জিলক্বদ, ১৪৪০

জাতীয়, লিড নিউজ, সড়ক সংবাদ রোড সেফটির ১৬৫ কোটি টাকার উন্নয়ন কাজের টেন্ডার জানুয়ারিতে : ওবায়দুল কাদের

রোড সেফটির ১৬৫ কোটি টাকার উন্নয়ন কাজের টেন্ডার জানুয়ারিতে : ওবায়দুল কাদের

ওবায়দুল কাদের, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী

ওবায়দুল কাদের, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী

ঢাকা,  ২৯ নভেম্বর, ২০১৪, নিরাপদনিউজ : সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামী জানুয়ারি মাসে রোড সেফটির অংশ হিসেবে মহাসড়কের ব্ল্যাক স্পটগুলোকে ক্রটিমুক্ত করার সংস্কার কাজের টেন্ডার আহবান করা হবে।
তিনি বলেন,‌ বিদেশী সংস্থা ইউএনডিপি রোড সেফটির জন্য বাংলাদেশের সাথে ১০ বছর মেয়াদী একটি চুক্তি সম্পাদন করেছে। সেই চুক্তি মোতাবেক রোড সেফটি নিশ্চিত করার জন্য দেশের মহাসড়কগুলোর ১৮৩টি ব্ল্যাক স্পটের মধ্যে ১৪৪টির উন্নয়নে ১৬৫ কোটি টাকা বাজেট ধরা হয়েছে। আগামী বছর জানুয়ারী মাসে এই সংস্কার কাজের টেন্ডার আহবান করা হবে।
মন্ত্রী আজ সকালে রাজধানীর কুড়িলস্থ দৈনিক যুগান্তর কার্যালয়ে কনফারেন্স কক্ষে নিরাপদ সড়ক চাই (নিসচা) এর ২২ বছর পদাপর্ণ উপলক্ষে ’সড়ক দুর্ঘটনা রোধে দায়িত্ব কার’ শীর্ষক গোল টেবিল আলোচনা অনুষ্টানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
দৈনিক যুগান্তর, যমুনা টেলিভিশন এবং নিরাপদ সড়ক চাই যৌথভাবে এই আলোচনার আয়োজন করে।
সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী বলেন, আমরা যতদিন রাস্ট্রীয় ক্ষমতায় আছি এবং মন্ত্রীত্বের দায়িত্বে নিযোজিত রয়েছি, ততদিন দেশের স্বার্থে জনগণের জন্য কাজ করতে চাই।
রাজধানী ঢাকা শহরের যানজট কমে আসুক বলে আশা প্রকাশ করে মন্ত্রী বলেন, আমার কোন কর্তৃত্ব চাইনা। আমি এখানে কাজ করতে এসেছি।
ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়া থেকে রাস্তা-ঘাটের দুরাবস্থার তথ্য পেলেই তিনি তাৎক্ষনিকভাবে কাজের দায়িত্বপ্রাপ্ত ইঞ্জিনিয়ার ও অন্যান্য কর্মকর্তাদের সাথে কথা বলে সংস্কারের উদ্যোগ নিচ্ছেন বলেও জানান।
দৈনিক যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলমের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তৃতা করেন- দৈনিক যুগান্তরের প্রকাশক অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি, সিনিয়র সহকারী সম্পাদক মাহাবুব কামাল, যমুনা টিভি’র হেড অব নিউজ জাকারিয়া কাজল, নিসচা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াছ কাঞ্চন, মহাসচিব শামীম আলম দীপেন, ঢাকা মহানগর পুলিশের ভারপ্রাপ্ত কমিশনার আব্দুল জলিল, বুয়েটের অধ্যাপক মো: সামসুল হক, ঢাকা জেলা সড়ক পরিবহন সমিতির সভাপতি আবুল কালাম, বাংলাদেশ সড়ক পরিবহন ফেডারেশনের সাধারণ সম্পাদক মো: সেমান আলী, পরিবহন সমিতির নেতা মোজাম্মেল হক প্রমুখ।
দৈনিক যুগান্তরের চিফ রির্পোটার রফিকুল ইসলাম রতন অনুষ্টানটি পরিচালনা করেন।
ওবায়দুল কাদের বলেন, এখন আর সড়কে কোন বদলি বানিজ্য নেই। বিভিন্ন ধরনের অভিযোগের কারণে ইতোমধ্যে বেশ কিছু কর্মকর্তাকে মাগুরা, পঞ্জগড়সহ বিভিন্ন জায়গায় বদলি করা হয়েছে।
মন্ত্রী আরো বলেন, মিরপুর বিআরটিএ অফিসে পুর্বে ১জন মাত্র ম্যাজিষ্ট্রেট ছিল। বর্তমানে সেখানে একজনের পরিবর্তে ৫জন ম্যাজিষ্ট্রেট নিয়োগ করা হয়েছে। নতুন আরো ১জন ম্যাজিষ্ট্রেট নিয়োগ দানের প্রক্রিয়া চলছে।-বাসস

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)