সংবাদ শিরোনাম

২২শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং

00:00:00 শুক্রবার, ১১ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ , বসন্তকাল, ৭ই জমাদিউস-সানি, ১৪৩৯ হিজরী
বহির্বিশ্ব, লিড নিউজ রোহিঙ্গাদের ওপর সহিসংতা বন্ধে দিল্লিতে বিক্ষোভ

রোহিঙ্গাদের ওপর সহিসংতা বন্ধে দিল্লিতে বিক্ষোভ

পোস্ট করেছেন: মোবারক হোসেন | প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ১৪, ২০১৭ , ১:১০ অপরাহ্ণ | বিভাগ: বহির্বিশ্ব,লিড নিউজ

ভারতের রাজধানী নয়াদিল্লিতে বিক্ষোভ করেছে দুটি সংগঠন

১৪ সেপ্টেম্বর ২০১৭, নিরাপদ নিউজ : মিয়ানমারে রোহিঙ্গা নিধন ও বিতাড়নের বিরুদ্ধে  বৃহস্পতিবার ভারতের রাজধানী নয়াদিল্লিতে বিক্ষোভ করেছে দুটি সংগঠন। তারা রোহিঙ্গা ইস্যুতে নিশ্চুপ থাকা মিয়ানমারের সরকারি উপদেষ্টা ও পররাষ্ট্রমন্ত্রী অং সান সু চির সমালোচনা করেছে এবং রোহিঙ্গাদের ওপর সহিসংতা বন্ধের আহ্বান জানিয়েছে।

দিল্লিতে মিয়ানমারের দূতাবাসের দিকে যাত্রা করা বিক্ষোভকারীরা গন্তব্য স্থানে পৌঁছানোর আগেই পুলিশ তাদের আটকে দেয়। বেসরকারি সংস্থা অ্যাক্ট নাউ ফর হারমোনি অ্যান্ড ডেমোক্রেসি এবং জামাত-ই-ইসলামী হিন্দ এ বিক্ষোভের ডাক দেয়।

বিক্ষোভকারীরা সু চির প্রচণ্ড সমালোচনা করে এবং প্রশ্ন তোলে, তাঁকে শান্তিতে নোবেল পুরস্কার দেওয়া হয়েছিল শান্তিকে এগিয়ে নেওয়ার জন্য, নাকি রোহিঙ্গাদের ওপর নিপীড়ন চালানোর জন্য। বিক্ষোভে অংশগ্রহণকারীদের একজন আনিস আনসারি ভারতে অবস্থানরত প্রায় ৪০ হাজার রোহিঙ্গা শরণার্থীর ব্যাপারে দিল্লি সরকারের প্রতি আহ্বান জানান, মিয়ানমারে রোহিঙ্গাদের জীবননাশের হুমকি স্তিমিত না হওয়া পর্যন্ত যেন তাদের ভারতে আশ্রয় দেওয়া হয়। প্রসঙ্গত, ভারত সরকার তাদের দেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত পাঠানোর হুমকি দিয়েছে। রোহিঙ্গা শরণার্থী ইস্যুতে সরকারের এমন অবস্থানের বিরুদ্ধে মানবাধিকারকর্মীদের দায়ের করা মামলায় আগামী সোমবার শুনানির দিন নির্ধারণ করেছেন ভারতের সর্বোচ্চ আদালত।

সু চির দল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে মিয়ানমারের ক্ষমতায় বসার পর থেকে রোহিঙ্গাদের ওপর সরকারি বাহিনী যে গণহত্যা, ধর্ষণ ও নিপীড়ন চালাচ্ছে, তা থেকে বাঁচতে লাখো রোহিঙ্গা পার্শ্ববর্তী দেশগুলোয় পালিয়ে যাচ্ছে। – মায়ামি হেরাল্ড

Share this...
Print this pageShare on FacebookShare on Google+Tweet about this on TwitterShare on LinkedInEmail this to someone

comments

Bangla Converter | Career | About Us