ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ৫৪ মিনিট ৫ সেকেন্ড

ঢাকা সোমবার, ৪ আষাঢ়, ১৪২৫ , বর্ষাকাল, ৩ শাওয়াল, ১৪৩৯

জাতীয় নিরাপদ সড়ক দিবস, নিসচা সংবাদ, লিড নিউজ রোহিঙ্গাদের প্রতি নির্যাতন ও গণহত্যা বন্ধের দাবিতে ইলিয়াস কাঞ্চনের মানববন্ধনের ডাক (ভিডিও)

রোহিঙ্গাদের প্রতি নির্যাতন ও গণহত্যা বন্ধের দাবিতে ইলিয়াস কাঞ্চনের মানববন্ধনের ডাক (ভিডিও)

রোহিঙ্গাদের গণহত্যা বন্ধের দাবিতে ইলিয়াস কাঞ্চনের প্রতিবাদ মানববন্ধনের ডাক

নিরাপদ নিউজ : মিয়ানমারের আরকান রাজ্যে রোহিঙ্গাদের উপর নির্যাতন ও গণহত্যার ঘটনায় বিশ্বব্যাপী সমালোচনার ঝড় বইছে। রোহিঙ্গা ইস্যুতে সরগরম সারা বাংলাদেশ। এই গর্হিত গণহত্যা বন্ধে সাধারণ মানুষ বিভিন্নভাবে প্রতিবাদ জানাচ্ছেন। রোহিঙ্গা ইস্যুতে গত সপ্তাহে একটি ভিডিও বার্তায় নিরাপদ সড়ক চাই-এর চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন বিশ্ব নেতাদের প্রতি দাবি জানিয়েছিলেন, রোহিঙ্গাদের উপর অন্যায় নির্যাতন ও তাদেরকে হত্যা বন্ধে যেন কার্যকর পদক্ষেপ গ্রহণ করেন। ভিডিওটি প্রকাশের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে তা ভাইরাল হয়ে পড়ে এবং প্রায় ৫০লক্ষ ভিউ সেখানে লক্ষ্য করা যায়। ভিডিওটির বক্তব্যে অনেকের বিবেক নাড়া দিয়ে ওঠে। এবার মায়ানমারে রোহিঙ্গাদের গণহত্যা বন্ধ করার জন্য এবং তাদেরকে নিজ দেশে ফিরিয়ে নেবার দাবিতে আবারো এক ভিডিও বার্তা ইলিয়াস কাঞ্চন প্রকাশ করলেন। ভিডিও বার্তায় তিনি জানান, আগামী ১৪ সেপ্টেম্বর ২০১৭, বৃহস্পতিবার সকাল ১১:০০ টা থেকে ১২টা পর্যন্ত জাতীয় প্রেসক্লাবের সামনে প্রতিবাদস্বরূপ মানববন্ধনের আয়োজন করা হয়েছে। উক্ত মানববন্ধনে তিনি দলমত নির্বিশেষে সকল শ্রেণীর পেশাজীবি, স্কুল কলেজের ছাত্র/ছাত্রী,বিভিন্ন সংগঠন এর কর্মিবৃন্দ ও ইলিয়াস কাঞ্চনের ভক্তদের উপস্থিত থাকার আহবান জানান।

ইলিয়াস কাঞ্চন ভিডিওতে বলেন, প্রিয় দেশবাসী আপনাদের ভালোবাসায় আমি ইলিয়াস কাঞ্চন, আপনাদের সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানাচ্ছি এবং ধন্যবাদ জ্ঞাপন করছি। গত কয়েকদিন আগে রোহিঙ্গাদের উপর অন্যায় নির্যাতন ও তাদের হত্যা বন্ধে বিশ্ব নেতাদের প্রতি একটি আহবান জানিয়ে ভিডিও পোস্ট করিছিলাম আপনারা সেই ভিডিওটি সবাই শেয়ার করেছেন আপনাদের সহযোগিতায় ভিডিওটি প্রকাশের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে পরে এবং প্রায় ৫০লক্ষ মানুষ সেই ভিডিওটি দেখেন। এই কৃতিত্ব আপনাদেরই। ভিডিওটি দেখে সেখানে আপনারা দাবি জানিয়েছিলেন আমি যেন কোন ব্যবস্থা গ্রহণ করি সেই কারণে আগামী ১৪ সেপ্টেম্বর প্রেসক্লাবের সামনে থেকে একটি মানববন্ধনের আয়োজন করেছি আশা করি আপনারা সকলে দলমত নির্বিশেষে প্রতিবাদ মানববন্ধনে অংশগ্রহণ করবেন।

ইলিয়াস কাঞ্চন আরো বলেন, ইতিমধ্যে জাতিসংঘ এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে একটি করে চিঠি পাঠিয়েছেন এবং প্রতিবাদ মানববন্ধন শেষে তিনি একটি প্রতিবাদ লিপি বাংলাদেশে থাকা মায়ানমার হাইকমিশনারের কাছে প্রেরণ করবেন। ইলিয়াস কাঞ্চন আরো জানান, দুই একদিনের মধ্যে তিনি কক্সবাজারে রোঙ্গিাদের মাঝে ত্রাণ বিতরণের ব্যবস্থাও গ্রহণ করেছেন। সেখানে তিনি নির্যাতিত অসহায় রোহিঙ্গাদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করবেন।

ইলিয়াস কাঞ্চন সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন, আমি আশা করবো আপনারা সব সময় আমাদের পাশে থেকেছেন, নিরাপদ সড়ক চাই আন্দোলনের জন্য প্রতিবাদ করেছেন যার কারণে আমরা কিছুটা হলেও সুফল ভোগ করছি এবং বর্তমানে রোহিঙ্গাদের প্রতি যে নির্যাতন চলছে তা বন্ধে আমরা যে প্রতিবাদমূলক মানববন্ধনের আয়োজন করেছি সেখানে আপনারা অবশ্যই সকলে উপস্থিত থাকবেন।

মায়ানমারে রোহিংগাদের গণহত্যা বন্ধ করার জন্য এবং তাদেরকে নিজ দেশে ফিরিয়ে নেবার জন্যে এক প্রতিবাদ মানববন্ধন। স্থান: জাতীয় প্রেসক্লাবের সামনে তারিখ: ১৪ সেপ্টেম্বর ২০১৭, বৃহস্পতিবার সময়: সকাল ১১:০০- দুপুর ১২:০০

Posted by Ilias Kanchan on Monday, September 11, 2017

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)