ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ১ মিনিট ১৯ সেকেন্ড

ঢাকা বুধবার, ১১ আশ্বিন, ১৪২৫ , শরৎকাল, ১৫ মুহাররম, ১৪৪০

নিসচা সংবাদ, বিনোদন, লিড নিউজ রোহিঙ্গা নির্যাতন বন্ধে মায়ানমার সরকারকে চাপ দিন: বিশ্ব নেতাদের প্রতি ইলিয়াস কাঞ্চন(ভিডিও)

রোহিঙ্গা নির্যাতন বন্ধে মায়ানমার সরকারকে চাপ দিন: বিশ্ব নেতাদের প্রতি ইলিয়াস কাঞ্চন(ভিডিও)

রোহিঙ্গা নির্যাতন বন্ধে মায়ানমার সরকারকে চাপ দিন

নিরাপদ নিউজ : রোহিঙ্গা ইস্যুতে সরগরম এখন সারা বাংলাদেশ। সর্বসাধারণের ভেতর এ বিষয়টি নিয়ে চলছে নানান কথা । মিয়ানমারে নির্বিচারে নারী-শিশু-পুরুষ রোহিঙ্গাদের বর্বরচিত গণ হত্যা ক্রমেই বাড়ছে বলে আন্তজার্তিক গণমাধ্যমসহ বিভিন্ন টেলিভিশন ও সামাজিক যোগাযোগ মাধ্যমে পাওয়া যাচ্ছে। যা খুবই ভয়াবহ পরিস্থিতি,যা খুবই নিন্দানীয়,এই গর্হিত গণ হত্যা বন্ধে সাধারন মানুষের মধ্যে প্রতিবাদ সহ বিবেকে নাড়া দিয়েছে। এবার রোহিঙ্গা ইস্যুতে কথা বললেন নিরাপদ সড়ক চাই এর চেয়ারম্যান চিত্র নায়ক ইলিয়াস কাঞ্চন ।

রোহিঙ্গাদের উপর অন্যায় নির্যাতন ও তাদের হত্যা বন্ধে বিশ্ব নেতাদের প্রতি কার্যকর পদক্ষেপ গ্রহনের আহবান জানালেন চিত্র নায়ক ইলিয়াস কাঞ্চন।

তিনি নিরীহ রোহিঙ্গা মুসলমানদের উপর বর্বর গণহত্যার নিন্দা জানিয়ে বিশ্ব নেতাদের প্রতি অাহবান জানান, রোহিঙ্গা মুসলমানদের ওপর নির্যাতন বন্ধে মিয়ানমার সরকারের প্রতি যেন দ্রুত চাপ সৃষ্টি করা হয়।

ইলিয়াস কাঞ্চন আজ তার নিজস্ব ফেসবুক আইডি এবং তার পেইজে রোহিঙ্গা হত্যা বন্ধে বিশ্বের মুসলিম নেতা ও জাতিসংঘের প্রতি জোর আহবান জানিয়ে একটি ভিডিও বার্তা প্রকাশ করেন।

ভিডিও বার্তায় তিনি বলেন, আমি চিত্র নায়ক ইলিয়াস কাঞ্চন। আমি প্রায় ৩৫০সিনেমায় অভিনয় করেছি। আমি চলচ্চিত্রের পাশাপাশি দীর্ঘ ২৪ বছর ধরে একটি সামাজিক আন্দোলন করি যে আন্দোলন সড়ক দুর্ঘটনারোধের আন্দোলন ‘নিরাপদ সড়ক চাই’। আপনারা জানেন ২৪বছর আগে ২২অক্টোবর এক সড়ক দুর্ঘটনায় আমার স্ত্রী জাহানারা কাঞ্চন মারা গেছেন তার পর থেকে আমি এই আন্দোলনটি শুরু করেছি ইতিমধ্যে আন্দোলনটি দেশ বিদেশে সকলের মাঝে সাড়া জাগিয়েছে এবং বাংলাদেশ সরকার এবার আমাদের আন্দোলনের একটি দাবি পুরণ করেছেন তা হলো প্রতি বছর ২২অক্টোবর এখন থেকে জাতীয় নিরাপদ সড়ক দিবস হিসেবে পালন হবে।

আমি আপনাদের নায়ক আপনাদের ভালোবাসায় আমার এই সামাজিক আন্দোলন । তিনি বলেন সম্প্রতি একটি বিষয় আমাকে ভীষনভাবে নাড়া দিয়েছে আর সেটি হলো রোহিঙ্গা হত্যা।

মিয়ানমারের রাখাইন রাজ্যে দেশটির নিরাপত্তা বাহিনীর হাতে রোহিঙ্গা হত্যার ঘটনাকে মানবিক বিপর্যয় উল্লেখ করে উদ্বেগ প্রকাশ করে ইলিয়াস কাঞ্চন বলেন, রোহিঙ্গাদের প্রতি এই বর্বর নির্যাতন বলার মতো ভাষা কোন সভ্য মানুষের জানা নেই। ন্যূনতম মানবিক বোধ থাকলে কেউ এভাবে নিরীহ, নিরস্ত্র জনগণকে বিনা কারণে হত্যা করতে পারে না।

ইলিয়াস কাঞ্চন বলেন, মায়ানমার সরকারের দায়িত্ব দেশের জনগণের নিরাপত্তা নিশ্চিত করা, তিনি রোহিঙ্গা মুসলিমদের প্রতি নির্যাতন বন্ধে দেশটির সরকারের প্রতি চাপ সৃষ্টি করতে বিশ্ব নেতাদের আহবান জানান। ইলিয়াস কাঞ্চন বলেন আর দেরি নয় এখনি আমাদের পদক্ষেপ গ্রহন করতে হবে অং সাং সুচিকে চাপ সৃষ্টি করে রোহিঙ্গা হত্যা বন্ধ করার ব্যবস্থা গ্রহন করতে হবে।

সব শেষে তিনি জোর দাবি জানিয়ে বলেন প্লিজ প্লিজ দ্রুত পদক্ষেপ গ্রহন করুন মুসলিম রোহিঙ্গা হত্যা বন্ধ করুন।

A message to all the world leaders to come forward and take action to stop the genocide of Rohingyas in Myanmar

Posted by Ilias Kanchan on domingo, 3 de septiembre de 2017

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)