ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট জুলাই ২৫, ২০১৯

ঢাকা বুধবার, ৯ কার্তিক, ১৪২৬ , হেমন্তকাল, ২৪ সফর, ১৪৪১

অপরাধ, রাজধানী সংবাদ, লিড নিউজ র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রাজধানীতে ২ মাদক বিক্রেতা ও সন্ত্রাসী নিহত

র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রাজধানীতে ২ মাদক বিক্রেতা ও সন্ত্রাসী নিহত

নিরাপদনিউজ:  রাজধানীর বাড্ডা ও মিরপুর এলাকায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুইজন নিহত হয়েছেন। বাড্ডা পাঁচখোলা ও মিরপুর বেড়িবাঁধ এলাকায় পৃথক এ দুই বন্দুকযুদ্ধে নিহতদের একজন মাদক বিক্রেতা ও অন্যজন সন্ত্রাসী বলে জানিয়েছে র‌্যাব।

গতকাল বুধবার দিবাগত রাত আড়াইটা ও সোয়া ৩টার দিকে এ ‘বন্দুকযুদ্ধ’ হয়। বন্দুকযুদ্ধে নিহতরা হলেন- মহারাজ খলিফা (৪০) নামে এক মাদকবিক্রেতা ও নাজমুল হাসান ওরফে ব্যঙ্গা বাবু (৩৮) নামে এক সন্ত্রাসী।

র‍্যাব ১-এর নির্ভরযোগ্য সূত্র বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি সাঁতারকুল পাঁচখোলা এলাকায় কয়েকজন মাদকবিক্রেতা অবস্থান করছে। এ খবরে ঘটনাস্থলে গেলে তারা আমাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে আমরাও পাল্টা গুলি করলে কয়েকজন পালিয়ে যায় এবং একজন গুলিবিদ্ধ হয়।

পরে পুলিশের সহায়তায় তাকে আহত অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক সাড়ে তিনটার দিকে তাকে মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে তিন হাজার পিস ইয়াবা একটি শর্টগান, একটি ওয়ান শুটারগান, কয়েকটি ম্যাগজিন, ও একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।

এ ঘটনায় একজন র‌্যাব সদস্য আহত হয়েছেন। তাঁকে কুর্মিটোলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় সরকারি কাজে বাধা, অস্ত্র ও মাদক অপরাধে তিনটি মামলা করেছে র‌্যাব।

নিহত মহারাজের বিরুদ্ধে বনানী, গুলশান, তেজগাঁও ও বরগুনা সদর থানায় মোট ২৯টি মাদক মামলা রয়েছে বলে জানিয়েছে র‌্যাব সূত্র।

অপরদিকে বুধবার দিবাগত রাত সোয়া ৩টার দিকে মিরপুর বেড়িবাঁধে র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নাজমুল হাসান ওরফে ব্যঙ্গা বাবু (৩৮) নামে এক সন্ত্রাসী নিহত হয়েছে। সে তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী।

মিরপুর এলাকার বন্দুকযুদ্ধের ঘটনাটি র‍্যাবের-৪ এর সিনিয়র এএসপি সাজেদুল ইসলাম গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, রাতে খবর পাই শাহআলী খানাধীন মিরপুর বেড়িবাঁধ এলাকায় কয়েকজন শীর্ষ সন্ত্রাসী অবস্থান করছে। র‌্যাবের টহল দল সেখানে গেলে তারা গুলি ছোড়ে।

আত্মরক্ষার্থে র‍্যাব পাল্টা গুলি ছুড়লে একজন গুলিবিদ্ধ হয়। পরে তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক পৌনে ৪টার দিকে তাকে মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে কয়েকটি অস্ত্র উদ্ধার করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)