ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ৭ মিনিট ৩২ সেকেন্ড

ঢাকা শনিবার, ৪ কার্তিক, ১৪২৬ , হেমন্তকাল, ১৯ সফর, ১৪৪১

চট্টগ্রাম লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার কোন বিকল্প নেই: চট্টগ্রাম জেলা প্রশাসক

লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার কোন বিকল্প নেই: চট্টগ্রাম জেলা প্রশাসক

মালেক রানা,নিরাপদ নিউজ: বঙ্গবন্ধু-বঙ্গমাতা জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট চট্টগ্রাম জেলা পর্যায়ে যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের ব্যবস্থাপনায় এবং চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত বন্দরের শহীদ প্রকৌশলী সামশুজ্জামান স্টেডিয়ামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (অনুর্ধ্ব-১৭) উদ্বোধন করা হয়েছে।

১৭ সেপ্টেম্বর ২০১৯ মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় বেলুন উড়িয়ে ও পায়ে বল মেরে এই টুর্নামেন্টের উদ্বোধন করেন প্রধান অতিথি চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন।

জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীতের মাধ্যমে চট্টগ্রাম দক্ষিণ জোনের খেলার আনুষ্টানিকতা শুরু হয়।

উদ্বোধনী দিনের খেলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে অংশ নেন কর্ণফুলী উপজেলা বনাম আনোয়ারা উপজেলা। ৭০ মিনিটের নির্ধারিত সময়ের খেলায় কর্ণফুলী উপজেলা টিম ৫-০ গোলে আনোয়ারা উপজেলা টিমকে পরাজিত করে। খেলার প্রথমার্ধে ৩ গোল ও দ্বিতীয়ার্ধে ২ গোল করেন কর্ণফুলী উপজেলা টিম। দলের ১১ নং জার্সি পরিহিত খেলোয়ার শহীদুল ইসলাম আরাফাত ৩ গোলে হেট্টিক করেন। এই জয়ের ফলে কর্ণফুলী উপজেলা টিম দ্বিতীয় রাউন্ডে উন্নীত হল।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ও টুর্নামেন্ট কমিটির সদস্য সচিব মোঃ আবু হাসান সিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠিত টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে চট্টগ্রাম বন্দরের সচিব মোঃ ওমর ফারুক, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট এজেডএম শরীফ, কর্ণফুলী উপজেলা চেয়ারম্যান মোঃ ফারুক চৌধুরী, মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফফর আহমদ, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ সাহাবউদ্দিন, সিজেকেএস’র যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, সিজেকেএস’র ফুটবল সম্পাদক মো. ইউসুফ, চট্টগ্রাম জেলা ফুটবল এসোসিয়েশনের সহ-সভাপতি এস এম শহীদুল ইসলাম, জেলা ক্রীড়া অফিসার মনোরঞ্জন দে, বন্দর কর্মকর্তা হাসান মোহাম্মদ আবু হান্নান সকল উপজেলা নির্বাহী অফিসার, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেটগন, উপজেলা ও মহানগরের ৪২টি দলের (বঙ্গবন্ধু ও বঙ্গমাতা) সদস্যরাসহ টুর্ণামেন্ট সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। জেলা ক্রীড়া সংস্থার সার্বিক সহযোগিতায় এ টুর্ণামেন্ট অনুষ্টিত হচ্ছে।

খেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর খেলাধুলাকে প্রাধান্য দিয়েছেন। মাদকাসক্তি, জঙ্গিবাদসহ সকল অসামাজিক কর্মকান্ড থেকে বিরত থাকাসহ দেশপ্রেমিক ও সুনাগরিক হিসেবে জাতি গঠনের লক্ষ্যে তিনি তাঁর পিতা-মাতার নামে সারাদেশে ফুটবল টুর্ণামেন্টের আয়োজন করেছেন।

জেলা প্রশাসক বলেন, লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা ও ক্রীড়া চর্চার কোন বিকল্প নেই। কিশোর-কিশোরীদের শারীরিক, মানসিক ও নান্দনিক বিকাশ সাধন, প্রতিযোগিতার মাধ্যমে সহিষ্ণুতা ও মনোবল বৃদ্ধি করতে ফুটবল খেলা অত্যন্ত জরুরি। পৃথিবীতে যতদিন মানুষের দু’পা থাকবে ততদিন ফুটবল খেলা থাকবে। এটি একটি ঐতিহ্যবাহী খেলা।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)