সংবাদ শিরোনাম

১৪ই ডিসেম্বর, ২০১৭ ইং

00:00:00 শুক্রবার, ১লা পৌষ, ১৪২৪ বঙ্গাব্দ , শীতকাল, ২৭শে রবিউল-আউয়াল, ১৪৩৯ হিজরী
মতামত, সড়ক সংবাদ ‘শত শত কোটি টাকার ফ্লাইওভারে সুফল মিলছে না’

‘শত শত কোটি টাকার ফ্লাইওভারে সুফল মিলছে না’

পোস্ট করেছেন: Nsc Sohag | প্রকাশিত হয়েছে: ডিসেম্বর ৭, ২০১৭ , ৪:৫৭ অপরাহ্ণ | বিভাগ: মতামত,সড়ক সংবাদ

শত শত কোটি টাকার ফ্লাইওভারে সুফল মিলছে না

এ এস এম মুস্তাফিজুর রহমান,নিরাপদ নিউজ : ফ্লাইওভার চালু হওয়ার পরও রাস্তা উন্মুক্ত না থাকায় পূর্ণ সুফল পাচ্ছে না রাস্তায় যাতায়াতকারীরা। শান্তিনগর ও রাজারবাগ হইতে সব গাড়ি ফ্লাইওভার থেকে নামতে হয় ইস্কাটনে বাংলামটর মোড়ের আগে। সেখান থেকে বামদিকে শাহবাগ, ডানদিকে ফার্মগেট ও সোজা ইস্টার্ন প্লাজার দিকে যেতে হলে বাংলামটর মোড়ে বিশাল যানজটে পড়তে হয়। মগবাজার থেকে বাংলামটরের রাস্তার দক্ষিণ পাশে গড়ে উঠেছে মটর সাইকেলের অগণিত দোকান ও গ্যারেজ। এই দোকানগুলোর সামনের ফুটপাত ও রাস্তার মাঝখানে মটর সাইকেল রেখে মেরামত করা হয়ে থাকে। এ ছাড়া সড়কটির দক্ষিণ পাশেই অসংখ্য নানা ধরনের গাড়ি পার্ক করা অবস্থায় দেখা যায় ফলে রাস্তাগুলো সরু হয়ে গাড়ী চলাচলে মারাত্মকভাবে বাঁধা প্রাপ্ত হয়ে মারাত্মক যানজট সৃষ্টি হইতেছে।

ফ্লাইওভারের ওপর দিয়ে যানবাহন সহজে মগবাজার মোড় পার হলেও গণপরিবহনকে আগের মতোই বাংলামটর মোড়ে দীর্ঘ যানজটে আটকে থাকতে হচ্ছে।ফুটপাত পূর্ণ দখল হয়ে যাওয়ায় রাস্তার ওপর দিয়ে মানুষকে চলাফেরা করতে হয়। এছাড়া রয়েছে হকারও। পার্কিং ব্যবস্থা না রেখেই যত্রতত্র দোকান গড়ে উঠেছে। চালকেরা রাস্তা অবরুদ্ধ করে রাস্তার মাঝখানে যাত্রী ওঠানামা করে।রাস্তার পাশেই রয়েছে বিশাল বিশাল ফ্ল্যাট বাড়ী তাদের ভোগান্তী সীমাহীন।নাম প্রকাশ না করার শর্তে ফ্ল্যাট বাড়ীর এক বাসিন্দা বললেন ফুটপাতের গ্যারেজ ও দোকান মালিকদের সঙ্গে আইন শৃঙ্খলা বাহিনী ও রাজেনৈতিকদের মধ্যে চলছে জয়েন্ট ভেনচার ফলে এই দূর্দশা। মাননীয় মন্ত্রী ওবায়দুল কাদের বলেছিলেন, আমরা রাজনীতিকরা যদি দুর্নীতি মুক্ত থাকি তবে দেশের দুর্নীতি অটোমেটিক্যালী অর্ধেক কমে যাবে।

শাহবাগ যেতে বামদিকে যে লেন তৈরি করা হয়েছে তা সার্বক্ষনিক খোলা থাকার কথা থাকলেও ৮০% সময় সচল থাকে না, কারণ পাশের দোকানগুলি রাস্তার মধ্যে মটর সাইকেল রেখে মেরামত করে থাকে প্রতিনিয়ত এবং মোড় পার হতে অন্যান্য যানবাহনগুলি বামদিকে চাপিয়ে দাঁড় করে রাখে। যদি বাম লেনটি ব্যরিগেট দিয়ে তৈরি করা হয় এবং লেনের মধ্যে কোনো গ্যারেজ না রাখা হয়, তাহলে শাহবাগগামী যানবাহনগুলি সহজেই রাস্তায় চলাচল করতে পারবে ফলে ফ্লাইওভারের লুপ দিয়ে গাড়ী নামলে আর কোথাও যানজট থাকবে না।

Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Digg thisShare on Tumblr0Email this to someonePin on Pinterest0Print this page

comments

Bangla Converter | Career | About Us