ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট সেপ্টেম্বর ১০, ২০১৯

ঢাকা রবিবার, ১ আশ্বিন, ১৪২৬ , শরৎকাল, ১৬ মুহাররম, ১৪৪১

খুলনা শার্শার বাহাদুরপুরে তালগাছ রোপন ও বিতরণ

শার্শার বাহাদুরপুরে তালগাছ রোপন ও বিতরণ

জাহিরুল মিলন,নিরাপদ নিউজ: যশোরের শার্শা উপজেলার বাহাদুরপুর তালগাছ রোপন, বীজ বিতরণ ও এই বিষয়ে সচেতনতামূলক আলোচনা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সকালে শার্শার বাহাদুরপুর রহিমপুর আলিম মাদ্রাসায় এক অনাড়ম্বর পরিবেশে এই আয়োজন করা হয়।
সরেজমিনে গিয়ে দেখা যায় যে,  “লাগাই তাল গাছ, বাঁচাই দেশ বজ্রপাত মুক্ত বাংলাদেশ”এই স্লোগান কে সামনে রেখে সকাল ১১টার সময় শার্শার বাহাদুরপুর রহিমপুর আলীম মাদ্রাসা প্রাঙ্গনে যশোরের শার্শার দেশসেরা উদ্ভাবক মিজানুর রহমান ও ভ্রাম্যমান মিজান নার্সারী, শিকারপুর-বাহাদুরপুর সামাজিক বনায়ন সমিতির যৌথ  উদ্যোগে এক আলোচনা সভা, বজ্রপাত প্রতিরোধে বিনামূল্যে তালবীজ ও ফলদ চারা রোপন অভিযান ও বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয় ৷
উক্ত অনুষ্টানে উক্ত শিকারপুর-বাহাদুরপুর বনায়ন সমিতির সভাপতি ও শার্শা সরকারী পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয় সহকারী প্রধান শিক্ষক আবু ইউছুপ মোঃ আমজাদ হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শার্শা উপজেলার ভাইস চেয়ারম্যান মেহেদি হাসান ।
বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন লক্ষনপুর ইউপি চেয়ারম্যান আনোয়ারা খাতুন, শার্শা উপজেলার সামাজিক বনায়ন ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল খালেক,সভাপতি সেবক সংগঠন মতিয়ার রহমান, সমাজ সেবক সেলিম শাহ কোমল।
উক্ত অনুষ্টানে প্রধান অতিথি  বজ্রপাত প্রতি রোধে বিনামূল্যে তালবীজ ও ফলদ চারা রোপন অভিযান ও বিতরণ কর্মসূচি কে স্বাগত জানান এবং অনুষ্ঠানে যারা উপস্থিত ছিলেন তাদের কে বেশি বেশি গাছ লাগানোর জন্য জন্য আহবান জানান এবং শিক্ষার্থীদের মাঝে বৃক্ষরোপণে সচেতনতা বৃদ্ধি, মানবিক মূল্যবোধ ও জাতি গঠনে সুপরামর্শ এবং মাদকমুক্ত সমাজ গঠনে এগিয়ে আসার গুরুত্বপূর্ণ পরামর্শ দেন।
অনুষ্ঠানের শেষে উপস্থিত রহিমপুর আলিম মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে তালগাছ ও অন্যান্য গাছের চারা বিতরণ ও মাদ্রাসা প্রাঙ্গনে আম গাছের চারা রোপন করা হয়।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)