ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট জানুয়ারি ১৯, ২০১৫

ঢাকা শুক্রবার, ৪ কার্তিক, ১৪২৬ , হেমন্তকাল, ১৮ সফর, ১৪৪১

আধ্যাত্মিক নগরী সংবাদ, শিক্ষা শাহজালাল বিশ্ববিদ্যালয় খুলেছে : ফিরে এসেছে প্রাণচাঞ্চল্য

শাহজালাল বিশ্ববিদ্যালয় খুলেছে : ফিরে এসেছে প্রাণচাঞ্চল্য

shahajalal

সিলেট, ১৯ জানুয়ারি ২০১৫, নিরাপদনিউজ : প্রায় দুই মাস পর খুলেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। রোববার সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে বৈধ শিক্ষার্থীরা প্রবেশ শুরু করেছে। ক্যাম্পাসে নিরাপত্তার জন্য মোতায়েন করা হয়েছে অর্ধশতাধিক পুলিশ। গোয়েন্দা সংস্থার সদস্যরাও নজরদারি চালিয়ে যাচ্ছেন।
ক্যাম্পাস খুলে দেওয়ার আগে শনিবার সিন্ডিকেটের সিদ্ধান্ত অনুযায়ী ৩টি আবাসিক হলে ম্যাজিস্ট্রেট ও পুলিশের সাহায্যে তল্ল¬াশি চালিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তল্লাশিকালে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার করা হয়েছে।
সকাল থেকে ফরম পূরণ সাপেক্ষে শুধুমাত্র বৈধ শিক্ষার্থীদের মেধার ভিত্তিতে হলে ঢোকানো হচ্ছে বলে জানিয়েছেন সংশ্লি¬ষ্টরা।
শাবিপ্রবির প্রক্টর হিমাদ্রি শেখর রায় জানিয়েছেন, শুধুমাত্র মেধার ভিত্তিতে বৈধ ছাত্রদের আবাসিক হলে প্রবেশের অনুমতি দেওয়া হচ্ছে। এজন্য শিক্ষার্থীদের ব্যাংকে ৫০ টাকা জমা দিয়ে বিশ্ববিদ্যালয় প্রদত্ত ফরম পূরণ করতে হচ্ছে। এ ছাড়া ক্যাম্পাসের নিরাপত্তায় পর্যাপ্ত পুলিশ মোতায়েন রয়েছে।
এদিকে, মহানগরীর জালালাবাদ থানার সহকারী কমিশনার (এসি) রাজন কুমার দাশ জানিয়েছেন, ফটকসহ ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে এবং হলের সামনে প্রায় অর্ধশতাধিক পুলিশ মোতায়েন রয়েছে। সেই সাথে মহানগর গোয়েন্দা পুলিশের টিমও নিরাপত্তায় কাজ করে যাচ্ছে।
উল্লেখ্য, ২০১৪ সালের ২০ নভেম্বর হলে দুইপক্ষ ছাত্রের সংঘর্ষ ও প্রাণহানির ঘটনায় সিন্ডিকেটের বৈঠকে শাবিপ্রবি অনির্দিষ্টকাল বন্ধ ঘোষণা করা হয়। প্রায় দুই মাস পর ক্যাম্পাস খুলে দেওয়া হয়েছে। গত ১০ জানুয়ারি সিন্ডিকেটের ১৯০তম সভায় ক্যাম্পাসে সব ধরণের মিছিল, সমাবেশ, শ্লোগান, পোস্টারিং নিষিদ্ধ করে ক্যাম্পাস খোলার সিদ্ধান্তগৃহীত হয়।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)