সংবাদ শিরোনাম

২১শে অক্টোবর, ২০১৭ ইং

00:00:00 রবিবার, ৭ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ , হেমন্তকাল, ২রা সফর, ১৪৩৯ হিজরী
জাতীয়, লিড নিউজ শিশুশ্রম বন্ধে গণমাধ্যমকে এগিয়ে আসতে হবে : তথ্যমন্ত্রী

শিশুশ্রম বন্ধে গণমাধ্যমকে এগিয়ে আসতে হবে : তথ্যমন্ত্রী

পোস্ট করেছেন: মোবারক হোসেন | প্রকাশিত হয়েছে: জুন ১৫, ২০১৭ , ৮:১৮ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়,লিড নিউজ

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু – ফাইল ফটো

১৫ জুন ২০১৭,নিরাপদ নিউজ : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, শিশুশ্রম বন্ধে গণমাধ্যমকে এগিয়ে আসতে হবে। মানবিক সমাজ-ব্যবস্থা প্রতিষ্ঠা ও ভবিষ্যতের জনসম্পদ রক্ষায় শিশুশ্রম নিষিদ্ধ করতে হবে।

বৃহস্পতিবার রাজধানীর সেগুনবাগিচাস্থ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে শিশুশ্রম নিরসনে গণমাধ্যমের সচেতনতা বৃদ্ধিমূলক এক কর্মসূচির সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ। বিশিষ অতিথি ছিলেন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের ডেপুটি ডিরেক্টর ড. মাহফুজুর রহমান ভূইয়া, বেসরকারি টেলিভিশন ‘৭১’র পরিচালক (বার্তা) সৈয়দ ইশতিয়াক রেজা, উন্নয়ন সংস্থা সিএসআইডির প্রকল্প ব্যবস্থাপক আকরাম হোসেন ও ওয়ার্ল্ড ভিশনের তানজিনা আকতার।

তথ্যমন্ত্রী বলেন, ‘যারা শিশুশ্রমে নিয়োজিত হচ্ছে তারা শারীরিকভাবে দুর্বল হয়ে পড়ছে। ভবিষ্যতে কম শক্তিবান মানুষ হিসেবে তারা গড়ে উঠবে।

সমৃদ্ধ রাষ্ট্র গড়তে হলে শিশুশ্রম নিরসন, বাল্যবিয়ে রোধ, প্রত্যেক শিশুকে বিদ্যালয়ে পাঠানো এবং যৌতুক বন্ধ করার কোন বিকল্প নেই উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, ‘শিশু অধিকার রক্ষা করতে চাইলে শিশুশ্রম বন্ধ করতেই হবে। যতক্ষণ পর্যন্ত ‘হালকা কাজ কিংবা ভারী কাজের বিষয়ে সুরাহা হবে না, ততক্ষণ পর্যন্ত শিশুশ্রম বন্ধ করা যাবে না।

Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn1Digg thisShare on Tumblr0Email this to someonePin on Pinterest0Print this page

comments

Bangla Converter | Career | About Us