ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ২ মিনিট ২১ সেকেন্ড

ঢাকা শনিবার, ৫ শ্রাবণ, ১৪২৬ , বর্ষাকাল, ১৬ জিলক্বদ, ১৪৪০

সংগঠন সংবাদ, সিলেট শুধু আইন প্রয়োগ করে সড়ক দুর্ঘটনারোধ করা সম্ভব নয়: অতিরিক্ত পুলিশ কমিশনার

শুধু আইন প্রয়োগ করে সড়ক দুর্ঘটনারোধ করা সম্ভব নয়: অতিরিক্ত পুলিশ কমিশনার

নিরাপদনিউজ: এসএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার পরিতোষ ঘোষ বলেছেন, শুধু আইন প্রয়োগ করে সড়ক দুর্ঘটনা রোধ করা সম্ভব নয়। নিরাপদ সড়ক বাস্তবায়নের জন্য সকলকে এক সাথে কাজ করতে হবে। শুধু চালকদের দোষারূপ না করে পথচারী ও যাত্রীদের রাস্তা চলাচলে আরো সচেতন হতে হবে। তিনি আরো বলেন, চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের উদ্যোগের কারণে নিরাপদ সড়ক চাই আন্দোলন আরো বেগবান হয়েছে।
রোববার (৫ মে) রাতে নগরীর একটি অভিজাত রেস্টুরেন্টে নিসচা সিলেট মহানগর শাখা আয়োজিত এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। নিসচা সিলেট মহানগর শাখার সভাপতি রোটারিয়ান এম. ইকবাল হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল হাদী পাবেলের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন এসএমপির উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) ফয়সাল মাহমুদ, নিসচা কেন্দ্রীয় কমিটির সহ সাংগঠনিক সম্পাদক ও আজীবন সদস্য মো. জহিরুল ইসলাম মিশু, সিলেট মেট্রোপলিটন চেম্বারের পরিচালক আব্দুর রহমান রিপন, মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক মো. নাজমূল হক, নিসচা সিলেট জেলা শাখার সভাপতি এম. বাবর লস্কর।


বিশেষ অতিথির বক্তব্যে এসএমপির উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) ফয়সল মাহমুদ বলেন সিলেট মহানগরের চৌহাট্টা থেকে বন্দরবাজার রাস্তা দুইদিক থেকে খোলা রাখা প্রয়োজন। এতে পথচারীরা ফুটপাত ব্যবহারে উৎসাহিত হবে এবং ফুটপাতগুলো হকারমুক্ত রাখা সম্ভব। তিনি বলেন, সিলেট মহানগরের ভিতর রাস্তায় কোথাও কোন ট্রাফিক সাইন নাই এবং পর্যাপ্ত পরিমাণ জেব্রা ক্রসিংও নাই। সিলেট মহানগরীতে প্রতি মাসে প্রায় সাত হাজার গাড়ির উপর মামলা হয়ে থাকে। তিনি বলেন, কর্তৃপক্ষ সুন্দর রাস্তা করে দিলে আমরা ট্রাফিক বিভাগ সুন্দর ট্রাফিক ব্যবস্থা করে দিব।
নিসচা কেন্দ্রীয় কমিটির সহ সাংগঠনিক সম্পাদক ও আজীবন সদস্য মো. জহিরুল ইসলাম মিশু বলেন, সড়ক দুর্ঘটনা রোধকল্পে আরো বেশী গণসচেতনতার প্রয়োজন। তিনি বলেন, জেব্রা ক্রসিং থাকা স্বত্ত্বেও অনেকেই এর ব্যবহার করেন না ও নিয়ম জানেননা। তিনি নিসচা ও এসএমপি ট্রাফিক বিভাগের যৌথ উদ্যোগে একটি ক্যাম্পেইন করার ঘোষনা দেন।

সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মো. আজহারুল ইসলাম চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন রাশেদুজ্জামান রাশেদ। বক্তব্য রাখেন ইমানুর রশিদ চৌধুরী, সাদেকুর রহমান চৌধুরী, জুম্মান আহমদ, কামরুল ইসলাম কামরুল, সোহেল চৌধুরী, আতিকুর রহমান খান মুন্না, মাসুদুজ্জামান তফাদার মুক্তার, মহেষ ঘোষ, আল আমিন, মিয়া মো. রুস্তম, পরিমল পাল প্রমুখ।

উল্লেখ্য- সম্প্রতি ঢাকায় অনুষ্ঠিত নিসচার ৮ম মহাসমাবেশে সড়ক দুর্ঘটনারোধে, সামাজিক সচেতনতা সৃষ্টির লক্ষ্যে বিশেষ অবদান রাখায় নিসচা সিলেট মহানগর শাখাকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)