ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট জানুয়ারি ১, ২০১৮

ঢাকা বুধবার, ২৮ অগ্রহায়ণ, ১৪২৫ , হেমন্তকাল, ৩ রবিউস-সানি, ১৪৪০

জাতীয়, লিড নিউজ শুভ নববর্ষ ২০১৮ (ক্যালেন্ডার সহ)

শুভ নববর্ষ ২০১৮ (ক্যালেন্ডার সহ)

নিরাপদ নিউজ.কম এর সকল সাংবাদিক, পাঠক/পাঠিকা, লেখক/লেখিকা, বিজ্ঞাপনদাতা ও শুভানুধ্যায়ীদের জানাই ইংরেজি নিউ ইয়ার ২০১৮ এর শুভেচ্ছা। সকল দুঃখ, জরা, ক্লান্তি, অবসাদ, বিষণ্নতা ভুলে আসুন নতুন বছরকে স্বাগত জানাই আনন্দ উল্লাসে। সবার জীবনের চলার পথ নিরাপদ হোক, নতুন বছর সবার জীবনে নিয়ে আসুক শান্তি ও সমৃদ্ধি। সবাইকে ইংরেজী নববর্ষের শুভেচ্ছা।

০১ জানুয়ারি ২০১৮, নিরাপদনিউজ : শুভ নববর্ষ। আজ ইংরাজি নববর্ষ পহেলা জানুয়ারি ২০১৮। সমগ্র বিশ্বে আজ জাতি-ধর্ম নির্বিশেষে প্রায় সকলেই সকলকে “শুভনববর্ষ” বলে সাদর সম্ভাষণ জানাচ্ছেন। ইংরেজি নববর্ষের একটা ছোট্ট ইতিহাস আছে। এমন এক সময় ছিল যখন বিশ্বব্যপী ইংরেজ রাজত্ব। সুকৌশলে ইংরেজরা প্রায় সারা পৃথিবী জয় করে ফেলেছে। লোকে বলাবলি করতো, ‘কোন সাম্রাজ্যে অস্ত যায় না সূর্য?’ উত্তর ছিল একটাই আর তা হচ্ছে, ইংরেজ সাম্রাজ্যে।

মজার বিষয় হচ্ছে যে, ফরাসী রাজা উইলিয়াম অ্যাংলো-সাক্সনদের পরাজিত করে যুদ্ধে বিজয় লাভ করলেন এবং হলেন ইংল্যান্ডের রাজা। তিনিই ১০৬৬ খ্রিস্টাব্দে ডিগ্রি জারি করে পহেলা জানুয়ারি থেকে ইংরেজি নববর্ষের সূচনা করেন। সেই থেকে অদ্যাবধি ইংরেজি নববর্ষের ধারা রয়েছে অব্যাহত। শুভকামনা আজ। সুস্বাগতম ইংরেজী নববর্ষ ২০১৮ সাল। সারাটি বছর শিশুরা নিরাপদে থাকুক। সৃষ্টিকর্তার এ পৃথিবী ধর্ম বর্ণ সকল মানুষের জন্য হউক নিরাপদ বাসযোগ্য। সকলের চলার পথ হোক নিরাপদ। জগৎ হউক নিরাপদ পরম ঠাঁই। চাওয়া এটুকুই।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)