ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট সেপ্টেম্বর ২৩, ২০১৯

ঢাকা সোমবার, ৩ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ২০ রবিউল-আউয়াল, ১৪৪১

শিল্প-সংস্কৃতি শুরু হতে যাচ্ছে ‘স্টার-ব্র্যাক ইউ শর্টফিল্ম কনটেস্ট ২০১৯’

শুরু হতে যাচ্ছে ‘স্টার-ব্র্যাক ইউ শর্টফিল্ম কনটেস্ট ২০১৯’

নিরাপদ নিউজ: স্টার সিনেপ্লেক্স ও ব্র্যাক ইউনিভার্সিটি’র যৌথ আয়োজনে শুরু হতে যাচ্ছে ‘স্টার-ব্র্যাক ইউ শর্টফিল্ম কনটেস্ট ২০১৯’। এইবারের বিষয় ‘ডিজিটাল বাংলাদেশ’। এই থিম নিয়ে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের তিন মিনিটের শর্টফিল্ম নির্মাণ করে চলচ্চিত্র প্রতিযোগিতার নির্দিষ্ট ফেসবুক পেইজে আপলোড করতে হবে। এর মধ্য থেকে জুরি বোর্ডের রায় এবং ফেসবুক ভোটিংয়ের ভিত্তিতে সেরা তিনটি চলচ্চিত্র নির্বাচন করা হবে।প্রতিযোগিতাটি ১ অক্টোবর শুরু হয়ে চলবে ১৫ অক্টোবর পর্যন্ত। গ্রান্ড ফাইনাল অনুষ্ঠিত হবে ২৪ অক্টোবর।
জুরি বোর্ডের ৯০ ভাগ এবং ফেসবুক লাইকের পরিমাণ অনুযায়ী ১০ ভাগ নম্বরের ভিত্তিতে ফলাফল নির্ধারিত হবে। সেরা তিন নির্মাতা পাবেন আকর্ষণীয় পুরস্কার। সেই সাথে বিজয়ীরা আরও পাবেন চলচ্চিত্র নির্মাণের বাস্তব অভিজ্ঞতা গ্রহণ।
দেশের চলচ্চিত্র শিল্পকে সমৃদ্ধ করার লক্ষ্যে সৃষ্টিশীল তারুণ্যকে উৎসাহিত করতে স্টার সিনেপ্লেক্স প্রতিবছর এ প্রতিযোগিতার আয়োজন করে। এ আয়োজনের মাধ্যমে প্রতিভাবান নির্মাতারা এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা পাবেন এবং যথাযথ পৃষ্ঠপোষকতা পেলে দেশের চলচ্চিত্রে তারা ভালো কিছু যোগ করতে পারবেন বলে আমাদের প্রত্যাশা।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)