আপডেট ১ মিনিট ১৩ সেকেন্ড

ঢাকা বুধবার, ৪ আশ্বিন, ১৪২৬ , শরৎকাল, ১৯ মুহাররম, ১৪৪১

শিল্প-সংস্কৃতি শূন্যন-এর দ্বিতীয় প্রযোজনা ‘মৃত্যু মৃত্যু খেলা’

শূন্যন-এর দ্বিতীয় প্রযোজনা ‘মৃত্যু মৃত্যু খেলা’

নিরাপদ নিউজ: শূন্যন রেপার্টরি থিয়েটার মঞ্চে এনেছে পথনাটক ‘মৃত্যু মৃত্যু খেলা’। এটি শূন্যন-এর ২য় প্রযোজনা। ৩ সেপ্টেম্বর বিকেল ৪টা ৩০ মিনিটে শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে নাটকটির উদ্বোধনী মঞ্চায়ন হয়। এর পর বিকেল ৫টা ৩০মিনিটে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে নাটকটির আরেকটি মঞ্চায়ন হয়। নাটকটি রচনা করেছেন দেশের প্রথিত যশা নাট্যকার মান্নান হীরা, নির্দেশনা দিয়েছেন শূন্যন-এর তরুণ কর্মী সাজিদুর রহমান এবং সার্বিক তত্ত্বাবধানে আছেন মোমেনা চৌধুরী।
সামাজিক অস্থিতিশীলতা সৃষ্টির মোক্ষম হাতিয়ার গুজব এবং অপপ্রচার। এই গুজব এবং অপপ্রচার কে উপজীব্য করে সাম্প্রতিক সময়ের কিছু অনাকাক্সিক্ষত ঘটনার নির্যাস নিয়ে নির্মিত নাট্যকাহিনী ‘মৃত্যু মৃত্যু খেলা’।
পথনাটকটির সঙ্গে কুশীলব হিসেবে যুক্ত আছে তানভীর সানি, সাজিদুর রহমান, মাহাবুবুর রহমান, আলমগীর হোসেন, শারমিন লিমা, মাজহারুল ইসলাম জুয়েল, স্বপন, বাশার হুসাইন, মামুন বিশ্বাস।
নতুন প্রযোজনা নিয়ে মোমেনা চৌধুরী বলেন, শূন্যন রেপার্টরি থিয়েটারের প্রথম প্রযোজনা ‘লাল জমিন’ নাটকটির সঙ্গে আপনারা সহযোদ্ধা হিসেবে পাশে থেকে যে অনুপ্রেরণা জুগিয়েছেন, আমরা বিনয়ের সঙ্গে কৃতজ্ঞতা প্রকাশ করছি। আশারাখি আমাদের ২য় প্রযোজনায় আপনাদের পাশে পাব।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)